Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

নির্যাতনের অভিযোগ করায় কারাবন্দির বাবা-মাকেও গ্রেপ্তার

Egypt arrests family of detainee who alleged torture and sexual abuse in prison
সংগৃহীত

কারাগারে নির্যাতন এবং যৌন হেনস্থার শিকার হয়েছেন এমন অভিযোগ করার পর একজন রাজনৈতিক বন্দির বাবা-মা ও বোনকে গ্রেপ্তার করে কর্তৃপক্ষ। এমন ঘটনা ঘটেছে মিশরে। ওই কারাবন্দির আব্দেলরহমান আল-শিউয়েকের ভাই ওমর আল-শিউয়েক এক ফেসবুক পোস্টে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, তার পরিবারের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তার ভাই আব্দেলরহমানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে একটি ভিডিও শেয়ার করার পর কর্তৃপক্ষ তাদের গ্রেপ্তার করে। ওমর লিখেন, পুলিশ আমার বাবা, মা ও ১৮ বছর বয়সী বোনকে গ্রেপ্তার করেছে। তাদের হেলওয়ানের আলমাসারায় জাতীয় নিরাপত্তা ভবনে নিয়ে যাওয়া হয়েছে।

এরপর একটি ফেসবুক লাইভ ভিডিও পোস্ট করেন ওমর। সেখানে তিনি বলেন, আব্দেলরহমান তাদের কাছে পাঠানো একটি চিঠিতে জানায় তাকে মিনইয়া কারাগারে নির্যাতন ও যৌন হেনস্থার শিকার হতে হয়েছে। এরপরই তার পরিবারকে গ্রেপ্তার করা হলো।

গত ১৯ এপ্রিল আব্দেলরহমানের মা তার ছেলের পাঠানো চিঠি শেয়ার করেন। সেখানে তার ওপর হওয়া যৌন নির্যাতনের বর্ণনা দেন আব্দেলরহমান। এই নির্যাতনের সঙ্গে জড়িত ব্যক্তিদের নামও উল্লেখ করেন তিনি। এমনকি মৃত্যুর আগ পর্যন্ত আর পানাহার করবেন না বলেও চিঠিতে জানান আব্দেলরহমান।

ওই চিঠি পেয়ে আব্দেলরহমানের মা প্রিজন ওয়ার্ডেনের কাছে তার ছেলের ওপর হওয়া নির্যাতনের বিষয়ে অভিযোগ করেন। মিনইয়ার সরকারি কৌঁসুলির সদরদপ্তরেও লিখিত অভিযোগ করেন। এরপর আব্দেলরহমানের ওপর নির্যাতন আরও বেড়ে যায়।

এমতাবস্থায় ছেলেকে বাঁচাতে গত সপ্তাহে আবেগী এক ভিডিও পোস্ট করেন আব্দেলরহমানের মা। এরপরই আব্দেলরহমানের বাবা, মা ও বোনকে পৃথক গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়। তবে আব্দেলরহমানের ১২ বছরের ভাইকে গ্রেপ্তার করা হয়নি।

RTV Drama
RTVPLUS