Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

পুরো বিমানে তিনিই একমাত্র যাত্রী!

covid-19 patient travels sudan from kairo airport lonely in a plane
সংগৃহীত

তার এমন কোনও পরিকল্পনা ছিল না। এমনটা হওয়ারও কথা ছিল না। কিন্তু ঠেকায় পড়ে একজন মাত্র যাত্রী নিয়ে ফ্লাইট পরিচালনা করতে হলো বিমান কর্তৃপক্ষকে। আর এর কারণ হচ্ছে করোনাভাইরাস।

সুদানের ৪২ বছর বয়সী এক নারী খার্তুম থেকে কায়রোয় নামার পর তার আরটি-পিসিআর পরীক্ষা হয়। পরীক্ষায় তার করোনা ধরা পড়ে। করোনা পরীক্ষার রেজাল্ট দেখে তাকে আর নিজেদের দেশে ঢুকতে অনুমতি দেয়নি মিশরের কর্তৃপক্ষ।

ফিরতি ফ্লাইটেই তাকে দেশে ফিরতে হবে বলে জানায় তারা। কিন্তু সমস্যা দেখা দেয় অন্য জায়গায়। বিমানের ক্যাপ্টেন ওই যাত্রীকে নিতেই চাচ্ছিলেন না। ক্যাপ্টেনকে বোঝানো হয় ওই যাত্রীকে বিমানের পেছন দিকে আলাদা বসানো হবে। মানা হবে সব সুরক্ষাবিধিও।

তারপরও অন্য যাত্রীদের সুরক্ষার কথা ভেবে তাকে নিতে রাজি হননি ক্যাপ্টেন। অথচ ওই করোনা রোগীর পক্ষে মিশরে ঢোকাও সম্ভব নয়। প্রায় পাঁচ ঘণ্টা দর-কষাকষির পর ঠিক হয় যে কেবল ওই নারীকে নিয়েই খার্তুমে ফিরে যাবে ফ্লাইটটি।

তিনি ছাড়া অন্য সব যাত্রীর জন্য ফ্লাইট সাময়িক বাতিল হয়। পরবর্তী ফ্লাইট ধরার আগে পর্যন্ত তাদের হোটেলে রাখা হয়। শেষমেশ খার্তুমের বিমান রওনা হয় চার বিমানকর্মী ও ওই এক যাত্রীকে নিয়েই।

RTV Drama
RTVPLUS