Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

ভারতকে সাহায্য করতে ইমরান খানকে জনগণের অনুরোধ

ছবি সংগৃহীত।

ভারতে করোনার সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। দেশটিতে মৃত্যুর মিছিল দেখছে বিশ্ব। অক্সিজেন না পেয়েও অনেকে মারা গেছেন। দেশটির হাসপাতালগুলোতে অক্সিজেনের সংকট। হাল সময়ে টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ 'IndiaNeedsOxygen'। করোনার এই ভয়াবহ সময়ে ভারতের পাশে দাঁড়াতে চায় পাকিস্তানের জনগণ।

'IndiaNeedsOxygen' হ্যাশট্যাগ পাকিস্তানে রীতিমতো ট্রেন্ডিং। পাকিস্তানি নাগরিকরা প্রতিবেশী দেশ ভারতকে অক্সিজেন পাঠানোর অনুরোধ জানিয়ে পাকিস্তানের সরকারকে উদ্দেশ্য করে লিখেছেন। একই সঙ্গে জরুরি সরঞ্জাম পাঠানোর অনুরোধও করা হয়েছে। কেউ কেউ টুইটারে লিখেছেন, রাজনৈতিক বিরোধ সরিয়ে রেখে ভারতকে সাহায্য করা উচিত পাকিস্তানের।

দিল্লিতে করোনার তাণ্ডব চলছে। সেখানকার স্বাস্থ্য পরিকাঠামো পুরোপুরি ভেঙে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে আইসিইউ বেড পাওয়া যাচ্ছে না। পাঞ্জাবের এক হাসপাতালে ৬ জন রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে।

ভারতীয় গণমাধ্যমের খবর, অক্সিজেনের ঘাটতি মেটাতে মোবাইল অক্সিজেন প্লান্ট এয়ারলিফট করে তুলে আনছে ভারত। সূদূর জার্মানি থেকে ২৩টি মোবাইল অক্সিজেন প্লান্ট বিমানে করে বয়ে নিয়ে আসবেন ভারতীয় বিমান বাহিনীর পাইলটরা। প্রতিটি প্লান্টে প্রতি মিনিটে ৪০ লিটার অক্সিজেন তৈরি হবে। প্রতি ঘণ্টায় প্রতি প্লান্টে ২ হাজার ৪০০ লিটার অক্সিজেন উৎপাদন করা যাবে।

এম

RTV Drama
RTVPLUS