Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ এপ্রিল ২০২১, ০৮:৪৩
আপডেট : ২৩ এপ্রিল ২০২১, ০৯:০৫

ভারতে হাসপাতালে আগুন, আইসিইউতে থাকা ১৩ করোনা রোগীর মৃত্যু

Fire broke out at Vijay Vallabh hospital in Maharashtra, 12 ICU patients died
সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের একটি হাসপাতালে আগুন লাগার ঘটনায় আইসিইউতে থাকা ১৩ করোনা রোগীর ‍মৃত্যু হয়েছে। মুম্বাই থেকে প্রায় ৭০ কিলোমিটার দূরে ভিরারের বিজয় বল্লভ হাসপাতালে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ৩টার দিকে ওই হাসপাতালে আগুন লাগে। ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) শর্ট সার্কিটের কারণেই এই আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা হচ্ছে।

আরও পড়ুন... গোসল ফরজ অবস্থায় পবিত্র না হয়ে কী সেহরি খাওয়া যাবে?

দমকল বাহিনী জানিয়েছে, আগুন লাগার সময় আইসিইউতে ১৭ জন রোগী ছিল। তার মধ্যে ১৩ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে।

আগুন লাগার ঘটনায় রোগী এবং স্বাস্থ্যকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শুক্রবার ভোর সাড়ে ৫টার মধ্যে হাসপাতালে‌র আগুন নেভানো সম্ভব হয়েছে বলে জানিয়েছে দমকল বিভাগ।

হাসপাতালের প্রধান কার্যনির্বাহী অফিসার দিলীপ শাহ জানিয়েছেন, আগুন লাগার ঘটনার সময় সেখানে প্রায় ৯০ জন রোগী ভর্তি ছিলেন। তিনি বলেছেন, ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাত ৩টার দিকে আগুন লাগে।

তিনি আরও বলেন, এ ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। আর যে ২১ জনের অবস্থা আশঙ্কাজনক ছিল, তাদের অন্য হাসপাতালে সরিয়ে নেয়া হয়েছে। এদিকে এই আগুন লাগার ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

RTV Drama
RTVPLUS