Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

করোনামুক্ত অস্ট্রেলিয়া এখনই খুলছে না সীমান্ত

COVID-free Australia ‘in no hurry’ to open its borders
সংগৃহীত ছবি

মহামারি করোনার প্রকোপ কাটিয়ে উঠেছে অস্ট্রেলিয়া। স্বাভাবিক জীবনে ফিরেছে অস্ট্রেলিয়ানরা। তারপরও সতর্ক দেশটি। তারই পরিপ্রেক্ষিতে শিগগিরই সীমান্ত খোলা হবে না বলে রোববার সাফ জানিয়ে দিলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

টেলিভিশনে দেওয়া এক বিবৃতিতে স্কট মরিসন বলেন, এখনই সীমান্ত খুলে দেয়ার কোনো তাড়া নেই অস্ট্রেলিয়ার। করোনার প্রকোপ কাটিয়ে বর্তমানে দেশের মানুষ স্বাভাবিক জীবনে ফিরছে। সীমান্ত খুলে দিয়ে অস্ট্রেলিয়ার বাসিন্দাদের ঝুঁকির মধ্যে ফেলতে চায় না সরকার।

এর আগে গত বছরের মার্চেই বিদেশী ও অভিবাসীদের জন্য সীমান্ত বন্ধ করে দেয় অস্ট্রেলিয়া। খুব সিমীত পরিসরে দেশের বাইরে থাকা নাগরিকদের দেশে প্রবেশের অনুমতি দিচ্ছে দেশটি। তাও কেবল বিমানযোগে যারা আসছেন তাদেরকেই ঢুকতে দেওয়া হচ্ছে দেশটিতে।

করোনার প্রকোপ ঠেকাতে সীমান্ত বন্ধের পাশাপাশি কঠোর লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্যবিধি আরোপ ও প্রয়োগ এবং সংক্রমিত কমিউনটির ওপর কড়া নজরদারি চালায় অস্ট্রেলিয়া। এর ফলে চলমান করোনা মহামারি খুব তাড়াতাড়ি কার্যকরভাবে সামলে নিতে পেরেছে দেশটি।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৫০০ জন। তাদের মধ্যে মারা গেছেন ৯১০ জন। সূত্র : আলজাজিরা

টিএস

RTV Drama
RTVPLUS