Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২১, ১১:৪৯
আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ১২:০০

দুই ডোজ টিকা নিয়েও রেহাই মেলেনি ৪০ স্বাস্থ্যকর্মীর

40 healthcare workers in Malaysia who had both doses of vaccine test positive for COVID-19, RTV
সংগৃহীত ছবি

করোনার সংক্রমণ ঠেকাতে হুড়মুড় করে টিকা নিচ্ছেন বিশ্ববাসী। কিন্তু টিকার কার্যকারিতা নিয়ে এখনও সন্দেহ কাটেনি মানুষের মধ্যে। সেই সন্দেহ আরও উসকে দিল সাম্প্রতিক এক খবর।

করোনার টিকার দুই ডোজ ঠিকঠাক মতো নেয়ার পরও মালয়েশিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ জন স্বাস্থ্যকর্মী। মিডিয়ার কাছে শনিবার এ তথ্য দিয়েছেন দেশটির স্বাস্থ্য বিষয়ক মহাপরিচালক ড. নূর হিশাম আবদুল্লাহ।

তিনি বলেন, এসব স্বাস্থ্যকর্মী টিকা নিয়েছিলেন। এর মধ্যে দ্বিতীয় ডোজ নেয়ার কমপক্ষে দু’সপ্তাহ পরে করোনা পজেটিভ পাওয়া গেছে ৯ জনের শরীরে। অন্যদিকে ৩১ জনের শরীরে এই ভাইরাস সংক্রমণ পাওয়া গেছে দ্বিতীয় ডোজ নেয়ার দু’সপ্তাহেরও কম সময়ের মধ্যে।

এর বাইরে প্রথম ডোজ টিকা নেয়ার পর করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন অন্য ১৪২ জন স্বাস্থ্যকর্মী। এ ছাড়া টিকা না নেওয়া ২৪৪ জন স্বাস্থ্যকর্মীও কোভিড পজেটিভ হয়েছেন।

ড. নূর হিশাম শনিবার ফেসবুকে দেয়া পোস্টে বলেছেন, এটা পরিষ্কার যে করোনা ভাইরাসের টিকা পুরোপুরি দেয়ার পরও আমরা ভাইরাসে আক্রান্ত হতে পারি। সবাই নিরাপদ না হওয়া পর্যন্ত কেউই নিরাপদ নন।

তিনি আরো জানিয়েছেন, টিকা দেয়া স্বাস্থ্যকর্মীদের মধ্যে করোনা ভাইরাসে মারাত্মকভাবে সংক্রমিত হওয়ার খুব একটা লক্ষণ দেখা দেয়নি।

তার ভাষ্য, টিকা এই মহামারির নিকষ কালো আধারে আশার আলো ফুঁটিয়ে তুলছে ঠিকই। তবে কেবল এর ওপর নির্ভর করে এখনই স্বাস্থ্যবিধি ঢিল দেওয়া যাবে না। সূত্র : সিএনএ

টিএস

RTV Drama
RTVPLUS