logo
  • ঢাকা শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭

ভারতে করোনার ভয়াবহ সংক্রমণ, ভাঙলো আগের সব রেকর্ড

india reports 126789 new covid-19 cases
সংগৃহীত

ভারতে করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ হয়েছে। প্রতিদিনই সংক্রমণের নতুন নতুন রেকর্ড হচ্ছে। তবে বৃহস্পতিবার ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা সোয়া এক লাখ ছাড়িয়েছে। গত বছর ভারতে যখন করোনা সংক্রমণ চরমে ছিল তখনও ২৪ ঘণ্টায় এত মানুষ আক্রান্ত হয়নি।

গত তিনদিন ধরেই ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা লাখ পেরিয়ে যাচ্ছে। তবে বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় যে পরিসংখ্যান প্রকাশ করেছে তা সত্যিই ভয় জাগানিয়া। কেননা তারা বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ লাখ ২৬ হাজার ৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

আগের দিনের চেয়ে এটা ১০ হাজার বেশি। সবমিলিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লাখ ২৮ হাজার ৫৭৪ জন। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনামুক্ত হয়েছে ৫৯ হাজার ২৫৮ জন। এর ফলে ভারতে মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়ালো ৯ লাখ ১০ হাজার ৩১৯ জন। ভারতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৩৭৩ জন।

এদিকে করোনার সংক্রমণ রুখতে ইতোমধ্যেই বেশ কয়েকটি রাজ্যে রাত্রিকালীন কারফিউ এবং আংশিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মহারাষ্ট্র, পাঞ্জাব, গুজরাট, উত্তরপ্রদেশ, কেরালা ও অন্ধ্রপ্রদেশের মতো রাজ্যগুলোর অবস্থা শোচনীয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবারও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

RTV Drama
RTVPLUS