logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

অনুমতি পাওয়ার পরও যে কারণে বাতিল হলো ওয়াইসির সমাবেশ

Two rally of AIMIM got cancelled due to denied access to helipad ground WB Election 2021
সংগৃহীত

দুটি সমাবেশ করতে কর্তৃপক্ষের অনুমতি পেয়েছিল আসাদউদ্দিন ওয়াইসির দল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম)। কিন্তু প্রশাসনের অসহযোগিতার কারণে সভা বাতিল হয়ে গেছে বলে জানা গেছে।

মুর্শিদাবাদ জেলার জলঙ্গি ও ভরতপুরে বুধবার দুটি পৃথক সভা করার কথা ছিল ওয়াইসির। কিন্তু দলটির অভিযোগ যে, স্থানীয় প্রশাসন সমাবেশ করার অনুমতি দিলেও হেলিপ্যাড ব্যবহারের অনুমতি দেয়নি। তাই বাধ্য হয়েই সমাবেশ দুটি বাতিল করা হয়।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মুর্শিদাবাদসহ চার জেলায় প্রার্থী ঘোষণা করেছে হায়দরাবাদ কেন্দ্রিক রাজনৈতিক দল মিম। বিহারের নির্বাচনে সাফল্য পাওয়ার পরই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রার্থী দেয়ার সিদ্ধান্ত নেয় দলটি।

এ ব্যাপারে প্রথমে আব্বাস সিদ্দিকীর সঙ্গে একসঙ্গে পশ্চিমবঙ্গে নির্বাচনে লড়াইয়ের কথা হয়েছিল ওয়াইসির। পরে আব্বাস নিজের দল নিয়ে বাম-কংগ্রেস জোটে সামিল হওয়ায় মিম-এর নির্বাচনে লড়াই করা কিছুটা অনিশ্চিত হয়ে পড়ে।

এ নিয়ে দলের মধ্যে ক্ষোভও দেখা দেয়। এরই মধ্যে মঙ্গলবার পশ্চিমবঙ্গে তৃতীয় দফার নির্বাচনের দিন সাতটি কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে মিম। সেই সঙ্গে জানানো হয় যে, প্রার্থীদের সমর্থনে তাদের কেন্দ্রে গিয়ে প্রচার করবেন ওয়াইসি।

সে অনুযায়ী ওই দুটি সমাবেশ করার কথা ছিল ওয়াইসির। মঞ্চও তৈরি হয়ে গিয়েছিল। পরে মুর্শিদাবাদে মিম-এর কো অডিনেটর আসাদুল শেখ বলেন, পুলিশ তৃণমূলের দাসে পরিণত হয়েছে। তারাই সমাবেশ করতে দেয়নি। হেলিপ্যাডের অনুমোদন না পাওয়াতেই বাধ্য হয়ে সমাবেশ বাতিল করতে হলো।

এদিকে বুধবারের সভা বাতিল হলেও বৃহস্পতিবার ও শুক্রবার আসানসোল ও ইটাহারে ওয়াইসির সমাবেশ হবে বলেই জানা গেছে।

এ/এম

RTV Drama
RTVPLUS