logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

অশ্লীলতার কারণেই বাড়ছে ধর্ষণ: ইমরান খান

Pakistan PM Imran Khan blames 'vulgarity' for rise in rape, sexual violence cases
সংগৃহীত

পাকিস্তানে সাম্প্রতিক বছরগুলোতে আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ খারাপ হয়েছে। বেড়েছে ধর্ষণ ও যৌন সহিংসতা। তবে দেশটিতে ধর্ষণ ও যৌন সহিংসতা বাড়ার জন্য অশ্লীলতাকেই দায়ী করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

রোববার পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে দেশটির সাধারণ মানুষ সরাসরি কথা বলার সুযোগ পেয়েছিল। তখন এক ব্যক্তি ফোন করে ইমরানর কাছে জানতে চান যে, দেশে ধর্ষণ ও যৌন সহিংসতা বাড়ছে, বিশেষ শিশুদের ওপর এ ধরনের ঘটনা বেশি ঘটছে, এক্ষেত্রে সরকারের পরিকল্পনা কি?

ওই ব্যক্তির প্রশ্নের জবাব দিতে গিয়ে এমনই মন্তব্য করেন ইমরান খান। তিনি বলেন, কিছু লড়াই আছে যেটা কেবল সরকার এবং আইন দিয়ে জেতা সম্ভব নয়। বরং এই যুদ্ধে সমাজকেও যুক্ত হতে হয়। ইমরান বলেন, অশ্লীলতা থেকে বেঁচে থাকা সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ধর্ষণ এবং যৌন সহিংসতার ঘটনার মাত্র এক শতাংশ মিডিয়ায় আসে। তিনি বলেন, ৭০-র দশকে যখন আমি যুক্তরাজ্যে ক্রিকেট খেলতে গিয়েছিলাম তখন সেখানে যৌনতা, মাদক এবং গানবাজনার সংস্কৃতি ছিল। আর এখন অশ্লীলতার কারণে ডিভোর্স ৭০ শতাংশ বেড়ে গেছে।

ইমরান আরও বলেন, ইসলামে পর্দা প্রথার অন্যতম উদ্দেশ্য হচ্ছে ইচ্ছাকে দমিয়ে রাখা। অনেকেই আছেন, যারা ইচ্ছাকে দমিয়ে রাখতে পারে না। এর প্রভাব তো পড়বেই! উল্লেখ্য, পাকিস্তানে প্রতিদিন ১১টি ধর্ষণের ঘটনা ঘটে। এসব ঘটনায় গত ছয় বছরে ২২ হাজারের বেশি মামলা হয়েছে। এর মধ্যে সাজা হয়েছে মাত্র ৭৭ জনের।

RTV Drama
RTVPLUS