logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

৭০০ জওয়ানকে ঘিরে ধরে মাওবাদীদের গুলি, নিহত ২২

Naxal attack on CRPF STF Jawans in Chattisgarh, RTV
সংগৃহীত ছবি

ভারতের ছত্তিশগড়ের বিজাপুর জেলায় শনিবার মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে দেশটির ২২ জওয়ান নিহত হয়েছে। এ ঘটনায় এখনও অনেক জওয়ান নিখোঁজ রয়েছে। নিখোঁজ সদস্যদের খোঁজে ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছে সিআরপিএফ।

সংবাদসংস্থা এএনআই জানায়, ঘটনাস্থল থেকে আরও ১৪টি মৃতদেহ উদ্ধার হয়েছে। তবে মৃতদেহগুলি কাদের সেই ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি।

এর আগে জোনাগুরার পাহাড়ি অঞ্চলে মাওবাদীরা ঘাঁটি গেড়েছে বলে খবর পেয়েছিল নিরাপত্তা বাহিনী। শুক্রবার রাতেই পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর কোবরা ব্যাটেলিয়ান ও এসটিএফ যৌথ অভিযান চালায়।

কিন্তু শনিবার নকশালরা প্রায় ৭০০ জওয়ানকে ঘিরে ভয়ানক হামলা চালায়। পাহাড়ি অঞ্চলে জওয়ানদের ওপর এলোপাতাড়ি গুলি চালাতে থাকে তারা। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বিজাপুর ও সুকমা জেলায়। কিন্তু গুলির শব্দ থামতেই খোঁজ পাওয়া যায়নি ২১ জন জওয়ানের।

দু’পক্ষের মধ্যে সংঘর্ষ চলে প্রায় চার ঘণ্টা ধরে। সংঘর্ষে ১৫ মাওবাদী নিহতের খবর পাওয়া গেছে। রোববার সকালে ছত্তিশগড়ের পুলিশ কর্মকর্তা অশোক জুনেজা বলেন, মাওবাদী-বিরোধী অভিযানে নিরাপত্তা সদস্যদের মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

শনিবার নতুন করে আরও পাঁচ সদস্যের মৃত্যু হয়েছে। তেররামের একটি জঙ্গলে নিখোঁজ ২১ জনকে খুঁজতে গিয়েছিল নিরাপত্তা সদস্যদের একটি টিম।

বিজাপুরের পুলিশ সুপার জানিয়েছেন, এখন পর্যন্ত ২২ জওয়ানের মৃত্যু হয়েছে। ৩১ জন হাসপতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করে এক টুইটবার্তায় বলেছেন, ছত্তিশগড়ের শহিদ জাওয়ানদের প্রতি আমার শ্রদ্ধার্ঘ, পরিবারের প্রতি সমবেদনা। বীরদের আত্মবলিদান কখনও ব্যর্থ হবে না। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। সূত্র : এনডিটিভি।

টিএস

RTV Drama
RTVPLUS