logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

সীমান্তে পাকিস্তানি শিশুকে পেয়ে যা করলো বিএসএফ

What the BSF did was find a Pakistani child at the border, RTV
সংগৃহীত ছবি

সীমান্তে হত্যায় ভারতের সীমান্তরক্ষীরা সিদ্ধহস্ত। প্রতিবেশী এ দেশটির সঙ্গে বাংলাদেশের যতই সুসম্পর্ক থাক না কেন কোনো বাংলাদেশিকে সীমান্তে পেলে পাখির মতো গুলি চালায় বিএসএফ জওয়ানরা।

বাংলাদেশের সঙ্গে এত সুসম্পর্কের পরও ফেলানির মতো হত্যাকাণ্ড ঘটাতে দ্বীধা করে না ভারতের হিংস্র জওয়ানরা। আর পাকিস্তান; তার সঙ্গে তো দা-কুমড়ো সম্পর্কই চলে এসেছে ভারতের। তবুও পাকিস্তানি এক শিশুকে সীমান্তে পেয়ে অন্য রূপ দেখালো বিএসএফ।

জানা গেছে, ভারতীয় সীমান্তে চলে এসেছিল পাকিস্তানের ৮ বছরের এক শিশু। নাম তার করিম। বিএসএফ জওয়ানদের দেখেই কান্নাকাটি শুরু করে সে। ঘটনাটি ঘটে শুক্রবার রাজস্থানের বারমেড় জেলায়।

পাকিস্তানি সীমান্ত লাগোয়া গ্রাম থেকে একটি ৮ বছরের শিশু ঢুকে পড়ে ভারতের সীমান্তে। বিএসএফ জওয়ানদের তা নজরে পড়ে যায়। জওয়ানরা শিশুটির কাছে এগিয়ে যেতেই কান্না জুড়ে দেয় সে।

সেই কান্না থামাতে হিমশিম খেতে হয় জওয়ানদের। পানি, বিস্কুট, চকলেট খেতে দেওয়া হয় তাকে। এরপর পতাকা বৈঠক করে পাকিস্তানী সেনার হাতে তুলে দেওয়া হয় করিমকে।

গুজরাট ফ্রন্টিয়ারের ডিজিপি এম এল গর্গ বলেছেন, শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ ওই শিশু ভারতের সীমান্তে ঢুকে পড়ে। জওয়ানরা এরপর পাক রেঞ্জার্সের হাতে তুলে দেয় শিশুটিকে।

প্রসঙ্গত, চীনের সঙ্গে ক্রমবর্ধমান উত্তপ্ত সম্পর্কের মধ্যে পাকিস্তানের সঙ্গে সু-সম্পর্ক স্থাপনের চেষ্টা করছে ভারত। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

টিএস

RTV Drama
RTVPLUS