logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

হঠাৎ মূত্রথলি ফুলে আরও দুটি পুরুষাঙ্গ গজায় শিশুটির

Iraqi baby is first boy ever to be born with THREE penises, doctors claim, RTV
প্রতীকী ছবি

আজব এই পৃথিবীতে নানান অদ্ভুতুড়ে ঘটনা ঘটেই চলেছে। কখনও তা মানুষের সঙ্গে আবার কখনও প্রকৃতির সঙ্গে। তেমনই এক ঘটনা ঘটলো ইরাকে।

দেশটির মশুল শহরের পার্শ্ববর্তী দুহোক এলাকার ঘটনা। সেখানে আর ১০টা শিশুর মতো স্বাভাবিকভাবেই জন্ম নেয় এক শিশু। কিন্তু তিন মাস বয়স হতে না হতেই সদ্যোজাত শিশুটির মূত্রথলি ফুলতে শুরু করে। তখন তাকে হাসপাতালে নিয়ে যান বাবা-মা। পরীক্ষা করার পর চিকিৎসকরা বুঝতে পারেন, আরও দুটি পুরুষাঙ্গ গজাচ্ছে শিশুটির।

চিকিৎসকরা জানান, একটি গজাচ্ছে প্রধান পুরুষাঙ্গের গোড়া থেকেই। সেটি আকারে ২ সেন্টিমিটার। ১ সেন্টিমিটার আকারের আরও একটি বের হচ্ছে মূত্রথলির তলার দিকে। তবে নতুন দুটি জননাঙ্গ বাদ দিতে হবে কারণ, তাতে কোনও মূত্রনালী জন্মায়নি।

চিকিৎসকরা এই ঘটনায় আরও বেশি আশ্চর্য হয়েছেন এই কারণে, মায়ের পেটে থাকা অবস্থায় কোনো ক্ষতিকর ড্রাগের প্রভাব পড়েনি শিশুটির ওপর। এমনকি তার পরিবারেও কারো এমন জিনগত সমস্যার ইতিহাস নেই।

চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে বলা হয় ‘ট্রাইফিলিয়া’। প্রায় ৬০ লাখের মধ্যে একজনের ক্ষেত্রে ‘ডাইফিলিয়া’ বা দুটি জননাঙ্গ নিয়ে জন্ম নেয় কিছু শিশু। কিন্তু এ পর্যন্ত তিন পুরুষাঙ্গ নিয়ে জন্মানোর কোনো ঘটনার উল্লেখ নেই।

ইরাকি ডাক্তার শাকির সেলিম জাবালি এই ঘটনা মেডিকেল জার্নালে প্রকাশ করেছেন। তিনি বলেন, অপারেশন করে বাকি দুটি পুরুষাঙ্গ ফেলে দেওয়ার এক বছর পরও শিশুটির মধ্যে কোনো ধরনের সমস্যা দেখা যায়নি। সূত্র: ডেইলি মেইল

টিএস/পি

RTV Drama
RTVPLUS