logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

‘বিঘ্নিত হতে পারে নন্দীগ্রামের সম্প্রীতি’ জেলাশাসককে চিঠি বিজেপি প্রার্থীর ভাইয়ের

ছবিতে মমতা ও শুভেন্দু।

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট হলো নন্দীগ্রামে। দিনভর বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে উত্তাপ বিরাজের মধ্যে দিয়েই এই ভোট শেষ হয়।

তবে ভোটের আগে থেকেই দুই পক্ষ একে অপরকে দোষারোপ করে যাচ্ছিল। একের পর এক হামলার ঘটনায়।

তৃণমূলের প্রার্থী মুখ্যমন্ত্রী তথা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির শুভেন্দু অধিকারী মুখোমুখি নন্দীগ্রামে। দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে দ্বন্দ্ব সংঘাত লেগেই ছিল। অন্যদিকে নন্দীগ্রামের সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের ওপরের একের পর এক বাধা দেয়ার বিষয়টি এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। তাকে তৃণমূলের কর্মীদের প্রকাশ্যে হুমকি দিতে দেখা গেছে। যা নিয়ে অভিযোগও করেছিলেন মীনাক্ষী।

২ এপ্রিল যখন নন্দীগ্রামের ভোট শেষ হলো ঠিক সেই সময়ে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা করে জেলাশাসককে চিঠি দিলেন এলাকার বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর ভাই তথা তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী।

ভারতীয় গণমাধ্যমের খবর, জেলাশাসক সুমিতা পাণ্ডেকে উপযুক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন বিজেপি প্রার্থীর ভাই।

বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের জেলাশাসককে দেওয়া চিঠিতে দিব্যেন্দু লিখেছেন, ‘নন্দীগ্রামে শান্তিপূর্ণভাবে ভোট পরিচালনা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই। কিন্তু ওই এলাকার সাম্প্রতিক অবস্থার কথা মাথায় রেখে আমি ব্যক্তিগতভাবে আশঙ্কা করছি যে, ওই এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হতে পারে। যার জেরে ওই এলাকার মানুষের সাধারণ এবং শান্তিপূর্ণ জীবনযাপন ধ্বংস হতে পারে।’ এর পরেই চিঠিতে জেলাশাসককে দিব্যেন্দু অনুরোধ করেছেন জনজীবনে শান্তি, সম্প্রীতি এবং সংহতি বজায় রাখতে যাতে সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়।

এম

RTV Drama
RTVPLUS