logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮

ট্রাম্পের বিরুদ্ধে মামলা করলেন দুই পুলিশ কর্মকর্তা

US Capitol officers sue Trump for ‘inciting’ January 6 riot
সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে দুজন পুলিশ কর্মকর্তা মামলা দায়ের করেছেন। গত ৬ জানুয়ারি দেশটির পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে দাঙ্গায় উস্কানি দেয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। ওই দিনের হামলার ঘটনায় একজন পুলিশ কর্মকর্তা নিহত এবং কয়েক ডজন কর্মকর্তা আহত হয়।

মামলা দায়ের করা দুই অফিসার জেমস ব্লাসিনগেম এবং সিডনি হেম্বে বলেছেন, ওই দাঙ্গায় তারা ‘শারীরিক ও মানসিক আঘাত’ পেয়েছিলেন। প্রেসিডেন্ট নির্বাচনের ফল পাল্টে দিতে ট্রাম্প এবং তার প্রচারণার শিবিরের ভুল তথ্যের কারণে এই দাঙ্গা সংগঠিত হয়েছে বলেও উল্লেখ করেছেন তারা। ওই ঘটনায় ক্যাপিটল পুলিশ অফিসার ব্রায়ান সিকনিকসহ পাঁচজন নিহত হয়েছিল।

রাজধানী ওয়াশিংটন ডিসির ফেডারেল আদালতে দায়ের করা মামলায় তারা বলেন, নির্বাচনে ব্যাপক জালিয়াতির মাধ্যমে তিনি হোয়াইট হাউজ ছাড়তে বাধ্য হবে, নিজের অনুসারীদের এমন মিথ্যা অভিযোগের বিষয়ে বিশ্বাসী করে তুলতে বহু মাস ধরে চেষ্টা চালিয়ে গেছেন ট্রাম্প। ট্রাম্পের উৎসাহ, প্ররোচনা, পরিচালনা এবং সহায়তায় এই দাঙ্গাকারীরা তাদের ও তাদের সহকর্মীদের বাধা উপেক্ষা করতে সক্ষম হয় এবং তাদের আঘাত করে বলেও অভিযোগ করেন এই দুই কর্মকর্তা।

RTV Drama
RTVPLUS