Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

জঙ্গিদের জিম্মিদশায় পালমায় নিহত ১২

Mozambique: Dozens dead after militant assault on Palma
সংগৃহীত ছবি

মোজাম্বিকের উত্তরাঞ্চলের শহর পালমায় জঙ্গিদের হাতে অন্তত ১২ জন নিরীহ মানুষ নিহতের খবর দিয়েছে দেশটির প্রতিরক্ষা বিভাগ। রোববার এ কথা জানান প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র ওমর সারাঙ্গা।

তিনি বলেন, জঙ্গিরা পালমায় আক্রমণ শুরুর পর ক্যাবো ডেলগাদো প্রদেশের প্রাকৃতিক গ্যাসক্ষেত্রের কাছে একটি হোটেল জিম্মি করে রাখে। আক্রমণ ও জিম্মিদশার বিগত ৩ দিনে এই হতাহতের ঘটনা ঘটলো। এর আগে পলায়নরত একটি গাড়িবহরে সন্ত্রাসীরা গুলি চালালে ৭ জনের মৃত্যু হয়।

হোটেলটি থেকে ১০০ জনের বেশি স্থানীয় এবং বিদেশী জিম্মিকে উদ্ধার করা হয়েছে। হোটেলটিতে বিদেশি কর্মীসহ অন্তত ১৮০ জন আটকে ছিল। জঙ্গিরা হামলা চালানোর পর তিন দিন ধরে তাদের সেখানে জিম্মি করে রাখে।

জঙ্গিরা বুধবার বিকেলে উপকূলীয় এ শহরে হামলা শুরু করে। এতে আতঙ্কিত বাসিন্দারা আশপাশের বনাঞ্চলে পালিয়ে যায় এবং এলএনজি ও সরকারি কর্মীরা আমেরুলা পালমা হোটেলে আশ্রয় নেন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, পালানোর চেষ্টাকালে নৌকার জন্য অপেক্ষা করতে গিয়ে তারা সমুদ্র সৈকতে মাথাবিহীন মৃতদেহ পড়ে থাকতে দেখেছেন।

ওই এলাকা থেকে মানুষ যে যেভাবে পারছে পালাচ্ছে। পালমা এবং পেম্বা বন্দরে থাকা যে কোনো নৌযানে করে শহর ছাড়ার চেষ্টা করছে সেখানে থাকা মানুষ। বিবিসি

টিএস

RTV Drama
RTVPLUS