Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

‘বেঁচে আছিস তুই’ মেসেজ করেই মা দেখলেন মেয়ে আর নেই

Mum sent joke 'are you alive?' text moments before finding daughter dead on bed, আরটিভি অনলাইন, RTVonline, RTV, ‘বেঁচে আছিস তুই’ মেসেজ করেই মা দেখলেন মেয়ে আর নেই
জেনিনা মোনাহ্যান - সংগৃহীত ছবি

মজা করে মেয়েকে ‘তুই কি বেঁচে আছিস’ লিখে মেসেজ করেছিলেন মা। তার কিছুক্ষণ পর যেয়ে দেখলেন নিজের খাটে মরে পড়ে আছে মেয়ে।

ঘটনা ইংল্যান্ডের অক্সফোর্ডশায়ার কাউন্টির। সেখানকার ডিডকট শহরের বাসিন্দা জেনিনা মোনাহ্যান। পেশায় বিক্রয় সহকারী। তার মা মারিয়া মার্শাল জানান, বাড়তি ওজন কমাতে বলবে এই ভয়ে ডাক্তারের কাছে যেতে চাইতো না মেয়ে।

মৃত্যুর দিন জেনিনা ছুটি নিয়েছিল তার প্রিয় ব্যান্ডের কনসার্ট দেখার জন্য। কিন্তু করোনা মহামারীর কারণে বাতিল হয়ে যায় সেই কনসার্ট। তারপর সে ঘর থেকে আর বেরই হয়নি।

তার মা মারিয়া ভেবেছিলেন, কনসার্ট বাতিল হওয়ার কারণে মেয়ে হয়তো সারাদিন শুয়ে-বসেই কাটাবে। এরকম ভেবে মজা করে বিকাল ৫টার দিকে তিনি মেয়েকে মেসেজ করেন, বেঁচে আছিস তুই?

কোনো রিপ্লাই না পেয়ে কিছুক্ষণ পর মেয়ের ঘরে যান মা। সেখানে যেয়ে তিনি দেখতে পান, তার ২২ বছর বয়সী মেয়ে কেবল পায়জামা পরিহিত অবস্থায় খাটে পড়ে আছে। তার সারা মুখে ফোম মাখা ছিল।

তা দেখেই জরুরী পরিষেবায় ফোন করেন মারিয়া। কিন্তু প্যারামেডিক নাওমি পেইন সেখানে পৌঁছে জেনিনাকে মৃত দেখতে পান।

শোকার্ত মা মারিয়া জানান, মৃত্যুর কয়েক সপ্তাহ আগ থেকেই জেনিনা বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়ে। জেনিনা তাকে জানিয়েছিল তার পিত্তথলিতে সমস্যা হয়েছে। তবে ডাক্তারের কাছে গেলেই তাকে ওজন কমানোর পরামর্শ দেওয়া হতো বলে সে হাসপাতালে যেতে চাইতো না।

তিনি জানান, জেনিনার মৃত্যুর দিন বিকাল ৪টা ৪৫ মিনিটে ডিনারের জন্য আমি ওভেনে খাবার গরম দিয়ে ওকে ওই মেসেজটি করি। কনসার্ট বাতি হয়ে যাওয়ায় সে সারাদিন ঘরেই কাটাবে এটা ভেবেই আমি মজা করে মেসেজটি করি।

কিছক্ষণের মধ্যেই ঘরে যেয়ে তাকে উপুড় হয়ে পড়ে থাকতে দেখি। কোনোরকম সাড়াশব্দ না পেয়ে সঙ্গে সঙ্গে ৯৯৯-এ ফোন করি। মৃত্যুর আগের দিনও সে পেট ব্যাথায় ভুগেছিল বলে জানান শোকে বিহ্বল মারিয়া।

তবে ময়নাতদন্তের পর জানা গেছে জেনিনার মৃত্যু ড্রাগ ওভারডোজের কারণে হয়েছে। তার শরীরে প্রপানলোল বিষক্রিয়ার চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন অক্সফোর্ডশায়ারের ময়নাতদন্তকারী জোয়ানা কোলম্যান। তিনি এটাকে মাদক সম্পর্কিত মৃত্যু বলে আখ্যা দিয়েছেন। মিরর অনলাইন

টিএস

RTV Drama
RTVPLUS