Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

টিকা নিয়ে খুশিতে নাচলেন বৃদ্ধ (ভিডিও)

Elderly man in Peru dances after receiving COVID-19 vaccine
সংগৃহীত

বিশ্বজুড়ে আবারও হঠাৎ করেই মাথাচাড়া দিয়ে উঠেছে করোনাভাইরাস। তাই করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং টিকা দেয়ার কোনও বিকল্প নেই আপাতত। কিন্তু টিকার উৎপাদনে ধীরগতি এবং অন্যান্য জটিলতার কারণে এখনও বিশ্বের সব দেশে টিকা পৌঁছায়নি।

আবার টিকা পৌঁছালেও সবার ভাগ্যে টিকা জোটেনি। কিন্তু যারা টিকা দিতে পেরেছেন তারা নিজেদের ভাগ্যবানই মনে করতে পারেন। তাদের একজন হচ্ছেন পেরুর নাগরিক হোসে লুইস মাসেদো। গত ২২ মার্চ তিনি ফাইজারের টিকার প্রথম ডোজ নেয়ার পর স্বাস্থ্যকেন্দ্রেই খুশিতে নাচতে থাকেন।

আরও পড়ুনঃ ফজরে আজানে ঘুমের ব্যাঘাত, তাই ইমামকে হত্যা

টিকা নেয়ার পর রাজধানী লিমার বাসিন্দা মাসেদোর নাচানাচির ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গেছে। তিনি বলেন, আমরা সুস্থ হওয়ার জন্য টিকার দীর্ঘদিন ধরে অপেক্ষা করছি। আমরা শুধু সুস্থ থাকতে চাই এবং আমার ক্ষেত্রে আমি নিজেকে আনন্দ দিতে চাই। বন্ধু-বান্ধব, পরিবারের সঙ্গে কথা বলতে এবং ক্লাবে যেতে এবং নাচতে চাই।

৮৫ বছর বয়সী মাসেদো আরও বলেন, তিনি ফাইজারের টিকার দ্বিতীয় ডোজ নেয়ার জন্য মুখিয়ে রয়েছেন। যাতে করে তিনি তার পরিবার ও বন্ধু-বান্ধবের সঙ্গে আবারও মিলিত হতে পারেন। আর নিজের নিয়মিত ডান্স পার্টনারের সঙ্গেও নাচতে চান তিনি।

উল্লেখ্য, পেরুতে এখন দুটি টিকার মাধ্যমে টিকাদান কর্মসূচি চলছে। ফাইজার ও বায়োএনটেকের টিকা এবং চীনের তৈরি সিনোফার্মের টিকা দিয়ে টিকাদান কর্মসূচি চালাচ্ছে দেশটি। এছাড়া গাভি/বিশ্ব স্বাস্থ্য সংস্থার কোভ্যাক্স কর্মসূচির আওতায়ও টিকা পাবে দেশটি।

RTV Drama
RTVPLUS