Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

পেঁপে-ছাগলেরও করোনা ধরা পড়েছে- মন্তব্য করা তাঞ্জানিয়ার প্রেসিডেন্টের মৃত্যু

Tanzania's COVID-skeptic President John Magufuli dies at 61
সংগৃহীত

করোনাভাইরাস নিয়ে সন্দেহ প্রকাশ করে বিতর্কিত মন্তব্য করেছিলেন। এমনকি পেঁপে এবং ছাগলেরও নাকি করোনা ধরা পড়েছে বলে মজা করেছিলেন তিনি। এমন বিতর্কিত সব মন্তব্য করা তাঞ্জানিয়ার প্রেসিডেন্ট জন পম্বে মাগুফুলি বুধবার মারা গেছেন।

বুধবার দেশটির সরকার জানিয়েছে, ৬১ বছর বয়সে মাগুফুলির মৃত্যু হয়েছে। মাগুফুলির মৃত্যুর খবর টেলিভিশনে ঘোষণার সময় দেশটির ভাইস প্রেসিডেন্ট সামিয়া সুলুহু হাসান বলেন, হৃদযন্ত্র ঘটিত সমস্যায় মাগুফুলির মৃত্যু হয়েছে।

দুই সপ্তাহের বেশি সময় ধরে আড়ালে ছিলেন মাগুফুলি। এসময় তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে গুজব ছড়িয়ে পড়ে। তবে তাঞ্জানিয়ার ভাইস প্রেসিডেন্ট সুলুহু জানান, আমাদের প্রিয় প্রেসিডেন্ট বুধবার সন্ধ্যায় মারা গেছেন।

তিনি বলেন, আগামী ১৪ দিন সব পতাকা অর্ধনমিত থাকবে। এটা দুঃখের সংবাদ। যে রোগে প্রেসিডেন্ট মারা গেছেন, তা ১০ বছর ধরে তাকে ভোগাচ্ছিল। তাঞ্জানিয়ার সবচেয়ে বড় শহর দারুস সালামের একটি হাসপাতালে মাগুফুলি মারা গেছেন বলেও জানান সুলুহু।

মাগুফুলির মৃত্যুর খবরে দেশটির বিরোধী নেতা জিত্তো কাবওয়ে বলেছেন, তিনি শোক জানাতে ভাইস প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছেন। টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে তিনি বলেন, দেশের উন্নয়নে তার অবদানের জন্য জাতি তাকে মনে রাখবে।

RTV Drama
RTVPLUS