logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

হামলার হুমকি, ফের মার্কিন কংগ্রেসের অধিবেশন স্থগিত

Threat of attack, again adjourned session of US Congress
সংগৃহীত

উগ্রবাদী হামলার হুমকির কারণে মার্কিন কংগ্রেসের অধিবেশন একদিনের জন্য স্থগিত করা হয়েছে। গোয়েন্দো তথ্যের ভিত্তিতে আইনপ্রণেতা ক্যাপিটল পুলিশ সতর্ক করে বলেছে যে, উগ্রবাদী মিলিশিয়ারা ৪ মার্চ ক্যাপিটল হিলে আবার হামলা চালাতে পারে। এরপর রাজধানী ওয়াশিংটনে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তবে গত ৬ জানুয়ারির মতো কোনও সহিংসতা যাতে না ঘটে, সেজন্য সতর্কতামূলক নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। রাজধানীতে ন্যাশনাল গার্ড ও পুলিশের নিরাপত্তা টহল জোরদার করা হয়েছে।

ডেমোক্র্যাট আইনপ্রণেতাদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সহিংসতার আশঙ্কায় কংগ্রেসের ৪ মার্চের সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। তারা জানান, চিহ্নিত একটি মিলিশিয়া গোষ্ঠী হামলার পরিকল্পনা করছে এমন গোয়েন্দা তথ্য তাদের জানানো হয়।

আর তাই কোনও ধরনের ঝুঁকি না নিতে কংগ্রেসের অধিবেশন নিয়ে আগাম পরিকল্পনায় বদল করতে হয়েছে। এর আগে গত সপ্তাহে কংগ্রেসের এক শুনানিতে এ ধরনের হামলার হুমকি কথা জানিয়েছিলেন ক্যাপিটল পুলিশের ভারপ্রাপ্ত প্রধান ইয়োগান্ডা পিটম্যান।

হুমকি থাকায় ক্যাপিটলের আশপাশের এলাকায় সাত ফুট উঁচু নিরাপত্তা দেয়াল বহাল রয়েছে। তার ওপর কাঁটাতার সেঁটে দেয়া হয়েছে। তবে এমন নিরাপত্তাদেয়াল নিয়ে সমালোচনা করেছেন রিপাবলিকান আইনপ্রণেতারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার প্রতিনিধি পরিষদে পুলিশ সংস্কার আইন নিয়ে বিতর্ক হওয়ার কথা ছিল। এই অধিবেশনে সিনেটে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রণোদনা প্রস্তাব নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল।

RTV Drama
RTVPLUS