• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

সু চির প্রধান সহযোগী উইন হাটেন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ০৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:২১

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেতা অং সান সু চির প্রধান সহযোগীকে গ্রেপ্তার করেছে দেশটির সেনাবাহিনী। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) মিয়ানমারের রাজনৈতিক নেতা উইন হাতেইনকে সকালে তার বোনের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এমন এক সময় তাকে গ্রেপ্তার করা হয়েছে, যখন সেনা কর্মকর্তাদের ক্ষমতা ছাড়তে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আহ্বানের পাশাপাশি মানুষের মধ্যে ক্ষোভও বাড়ছে।

সু চির দল এনলডি সংবাদ মাধ্যমকে জানিয়েছে, ইয়াঙ্গুনে তার বোনের বাসায় রাত্রিযাপন করছিলেন। ওখান থেকেই তাকে ধরে নাইপিদোর পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে। ৭৯ বছর বয়সী সু চির এই অন্যতম সহযোগীকে এর আগেও দীর্ঘ সময় কারাগারে কাটাতে হয়।

তবে উইন হাতেইনকে সু চির ডান হাত হিসেবেও বিবেচিত করা হয়। গ্রেপ্তারের আগে উইন হাটেন স্থানীয় গণমাধ্যমকে বলেন, অভ্যুত্থান বিচক্ষণতা হতে পারে না। এতে দেশের রাজনীতিবিদদের ভুল পথে নিয়ে যাবে। সবারই উচিত এই সামরিক অভ্যুত্থানের বিরোধিতা করা।

মার্কিন বার্তা সংস্থা এপির তথ্যমতে, গত সোমবার সামরিক অভুত্থ্যানের পর এ পর্যন্ত ১৩০ জনের বেশি রাজনৈতিক ও আইনপ্রণেতাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। তবে অং সান সু চি গ্রেপ্তার হওয়ার পর থেকে আর জনসমক্ষে দেখা যায়নি।

জিএম/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh