logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

পেট পুড়ে যাওয়ার মতো ২টি চুম্বক খেয়ে ফেললেও এখন সুস্থ শিশু

4 years girl swallowed two ‘dangerous’ magnet toys that can burn holes in intestines
সংগৃহীত

ছোট বাচ্চারা অনেক সময় খেলতে গিয়ে বিভিন্ন জিনিস মুখে দিয়ে ফেলে। এতে নানা ধরনের বিপত্তি ঘটে। তেমনই এক ঘটনা ঘটিয়েছে ব্রিটিশ এক শিশু। চার বছরের ওই শিশু খেলার ছলে চুম্বকের ছোট দুটি পুথি গিলে ফেলে। এরপর তার বাবা মা দ্রুত তাদের মেয়েকে হাসপাতালে নিয়ে যান। এমনকি অপারেশন পর্যন্ত করতে হয় ওই শিশুর।

হ্যালি থাকে’র চার বছরের মেয়ে ছোট ছোট চম্বুকীয় পুথি নিয়ে খেলছিল। তবে ভুলবশত দুটি পুথি সে গিলে ফেলে। এরপর তাকে হাসপাতালে ভর্তি করতে হয়। পেট থেকে চুম্বকীয় পুথি বের করতে অপারেশনও করতে হয়। তবে সবই সম্ভব হয়েছে, হ্যালির মেয়ে পুথি খাওয়ার কথা তার বাবা-মাকে জানানোয়।

ম্যানচেস্টার ইভনিং নিউজ বলছে, এ ঘটনার পর চুম্বকীয় খেলনার বিষয়ে সতর্ক করে ফেসবুকে পোস্ট দিয়েছেন হ্যালি। নিজের ফেসবুক পোস্টে হ্যালি বলেন, কখনও ভাবিনি এ ধরনের পোস্ট দিতে হবে। কিন্তু চুম্বকের বিপদ সম্পর্কে আমি বাবা-মা’দের সতর্ক করতে চাই।

তিনি বলেন, আমি নিশ্চিত যে এ নিয়ে আগেও পোস্ট করা হয়েছে। কিন্তু সেগুলো কখনও আমার চোখে পড়েনি। এগুলো কিনে আমি যে ভুল করেছি, তার জন্য নিজেকে কখনও ক্ষমা করবো না। কিন্তু আমার চার বছরের মেয়ে দুটি চম্বুকীয় পুথি গিলে ফেলেছিল। সেগুলো বের করতে তার অপারেশনও করতে হয়েছে।

হ্যালি বলেন, দেহের প্রবেশের পর চুম্বকগুলো অর্গান টিস্যুর সঙ্গে লেগে যায়। এরপর পুড়ে গর্ত হয়ে যায়। কিন্তু আমার মেয়ে পুথি গিলে ফেলার কথা জানানোয় আমরা দ্রুত সিদ্ধান্ত নিতে পেরেছি।

বাবা-মায়েদের প্রতি অনুরোধ জানিয়ে হ্যালি আরও বলেন, আমি অন্যদের বললো আপনারা এখনই এই পুথিগুলো ফেলে দিন। আমার মেয়ে এখন যে ওয়ার্ডে ভর্তি আছে সেখানে এমন ১৪টি পুথি গিলে ফেলা দুই বছরের এক শিশু রয়েছে। চিকিৎসকরা বলছেন, প্রায়ই এ ধরনের ঘটনা ঘটছে এবং এগুলো নিষিদ্ধ হওয়া উচিত।

RTV Drama
RTVPLUS