• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ইরানে হামলার পরিকল্পনা করছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪৩
Israel discussing possible attack on Iran
সংগৃহীত

ইরানে সম্ভাব্য হামলা চালাতে বৈঠক করেছে ইসরায়েলের কর্মকর্তারা। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ইরানে হামলার প্রস্তুতি নিয়ে সোমবার সিনিয়র নিরাপত্তা এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে ওই বৈঠক করেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। খবর মিডল ইস্ট মনিটরের।

ইসরায়েলের কান নিউজ চ্যানেল জানিয়েছে, ইরানের বিরুদ্ধে সম্ভাব্য হামলার জন্য জরুরি নিরাপত্তা ঘাঁটি থেকে তহবিল স্থানান্তরের সম্ভাবনা নিয়ে প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ, চিফ অফ স্টাফ আভিভ কোচভি এবং প্রতিরক্ষা ও অর্থ মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন নেতানিয়াহু।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইরান ইস্যুতে মধ্যপ্রাচ্যে উত্তেজনা দেখা দিয়েছে। বিশেষ করে ইরান তাদের পরমাণু কর্মসূচির গতি বাড়ানোর পর যুক্তরাষ্ট্র ও ইসরায়েলসহ বিভিন্ন দেশ প্রতিক্রিয়া দেখাচ্ছে। এমনকি পরমাণু অস্ত্র বানানো থেকে আর খুব বেশি দূরে নেই ইরান এমন ‍হুশিয়ারিও উচ্চারণ করেছে যুক্তরাষ্ট্র।

এরই মধ্যে কয়েকদিন আগে ভারতে অবস্থিত ইসরায়েলি দূতাবাসের সামনে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ওই হামলার ইরানের যোগসূত্র রয়েছে বলেও বিভিন্ন গণমাধ্যমে দাবি করা হয়েছে। এমতাবস্থায় ইসরায়েল আগেভাগেই প্রস্তুতি নিয়ে রাখতে চাইছে।

এদিকে সোমবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন সতর্ক করে বলেন, যদি এভাবে চলতে থাকে তাহলে ‘কয়েক সপ্তাহের মধ্যেই পরমাণু অস্ত্র তৈরির উপাদান অর্জনের কাছাকাছি পৌঁছে যাবে ইরান’।

উল্লেখ্য, গত সপ্তাহে ইসরায়েলের চিফ অব স্টাফ আভিভ কোচাভি জানান, চলতি বছর ইরানে সম্ভাব্য একটি হামলার জন্য প্রস্তুত থাকতে তিনি সেনাবাহিনীকে নির্দেশ দিয়ে রেখেছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে সময় লাগবে ১৪ বছর: জাতিসংঘ
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত
X
Fresh