logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

আফগান যুদ্ধে জড়িয়ে চরম ভুল করেছে পাকিস্তান: ইমরান খান

Pakistan made big mistake by getting involved in Afghan war says Imran Khan
ফাইল ছবি

মার্কিন নেতৃত্বাধীন আফগান যুদ্ধসহ আন্তর্জাতিক বিভিন্ন দ্বন্দ্বের অংশ হয়ে পাকিস্তান চড়া মূল্য দিয়েছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ইমরান খান এই মন্তব্য করেন।

তিনি বলেন, এই যুদ্ধে যোগ দিয়ে তখনকার শাসকরা চরম ভুল করেছেন এবং এর জন্য পাকিস্তান মারাত্মকভাবে ক্ষতির শিকার হয়েছে। ইমরান খান বলেন, নাইন ইলেভেন হামলার সঙ্গে পাকিস্তানের কোনও সম্পর্ক ছিল না অথচ যুক্তরাষ্ট্রের নেতৃত্বে আফগান যুদ্ধে জড়িয়ে পড়ে ইসলামাবাদ। এটি ছিল আমাদের প্রথম ভুল।

ইমরান খান বলেন, আফগান যুদ্ধে জড়িয়ে যাওয়ার বিনিময়ে পাকিস্তানকে বৈদেশিক সহায়তা দেয়া হয়েছে। কিন্তু আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে, মনে রাখতে হবে কোথাও ফ্রি কোনও খাবার নেই।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর আফগান তালেবান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার কথিত শান্তিচুক্তি পর্যালোচনা করে দেখবেন বলে ঘোষণা দিয়েছেন। এরপরই এসব কথা বললেন ইমরান খান।

এদিকে নিজের দেশকে আরও শক্তিশালী করার ওপর গুরুত্ব আরোপ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, পাকিস্তানকে শক্ত ভিতের উপর দাঁড় করানোর জন্য বৈদেশিক ঋণ বা সহায়তার প্রয়োজন হবে না।

RTV Drama
RTVPLUS