logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

তিউনিসিয়ার প্রেসিডেন্টকে বিষাক্ত চিঠি, কর্মকর্তা অসুস্থ

Tunisian President receives poison letter, aide falls ill
সংগৃহীত

তিউনিসিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদকে ‘অচিহ্নিত ব্যক্তি’ একটি চিঠি পাঠায়। কিন্তু সেই চিঠি তার একজন শীর্ষ সহযোগী নাদিয়া আকাচার কাছে পৌঁছায়। নাদিয়া ওই চিঠি খোলার পর তিনি অসুস্থ হয়ে পড়েছেন। পরে তিউনিসিয়ার প্রেসিডেন্ট বৃহস্পতিবার জানান, তাকে উদ্দেশ্য করে ‘বিষাক্ত’ চিঠি পাঠানো হয়েছিল।

এর আগে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, প্রেসিডেন্টকে কেউ বিষ প্রয়োগের চেষ্টা করেছে। প্রাথমিকভাবে এটা নিয়ে সরকার কোনও মন্তব্য না করলেও বৃহস্পতিবার তিউনিসিয়ার প্রেসিডেন্ট নিজেই এ তথ্য নিশ্চিত করেন। এক বিবৃতিতে বলা হয়, সোমবার তাকে উদ্দেশ্য করে পাঠানো একটি চিঠি তার সহযোগীর ডেস্কে পৌঁছায়।

বিবৃতিতে বলা হয়, ওই চিঠি খোলার পর তিনি কোনও লিখিত কিছু পাননি। তবে দ্রুতই তার শরীর খারাপ হতে থাকে। হঠাৎ করে তিনি দুর্বল বোধ করেন। তিনি চোখে অন্ধকার দেখেন এবং তার প্রচণ্ড মাথাব্যথা হয়। নাদিয়ার রুমে থাকা আরেকজন কর্মকর্তাও অসুস্থ বোধ করেন।

তিউনিসিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, নাদিয়াকে সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া চিঠিকে বিশ্লেষণ করতে পাঠানো হয়েছে। এদিকে ঘটনায় বিশেষ একটি ব্রিগেড তদন্ত করছে বলে জানিয়েছে তিউনিসিয়ার কৌঁসুলির অফিস।

RTV Drama
RTVPLUS