• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাইডেনের সঙ্গে উচ্ছ্বসিত বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ আহমদ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ :

  ২৭ জানুয়ারি ২০২১, ২১:৫০
বাইডেনের সঙ্গে রুমানা

মার্কিন যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন শপথ গ্রহণের পর হোয়াইট হাউজে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ আহমদ। সম্প্রতি প্রেসিডেন্ট জো বাইডেন ও বাংলাদেশি বংশোদ্ভূত ফারাহ আহমদ একটি ছবি প্রকাশ্যে এসেছে। ছবিটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে বেশ উচ্ছ্বসিত ও আনন্দিত ফারাহ আহমদ।

এর আগে ফারাহ আহমদ গ্রাহক শিক্ষা অফিসে সিনিয়র প্রোগ্রাম কো-অর্ডিনেটর এবং গ্রাহক আর্থিক সুরক্ষা ব্যুরোতে (সিএফপিবি) চিফ অপারেটিং অফিসারের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আমেরিকার কর্নেল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী ফারাহ মার্কিন কৃষি বিভাগের (ইউএসডিএ) পল্লী ব্যবসায় সমবায় পরিষেবায় কমিউনিটি এবং অর্থনৈতিক উন্নয়ন দলের প্রোগ্রাম ম্যানেজার এবং আমেরিকান অগ্রগতির সেন্টারে সিনিয়র পলিসি অ্যানালিস্টের দায়িত্ব পালন করেছেন।
তার বাবা ড. মাতলুব আহমেদ ও মা ড. ফেরদৌস আহমেদ। ফারাহর বাবা-মা দুজনেই যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হিসেবে কর্মরত রয়েছেন। ফারাহ আহমেদের নানা ড. আব্দুল বাতেন খান বাংলাদেশ পারমাণবিক শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ছিলেন।

এসআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জামিন পেলেন বিএনপি ভাইস প্রেসিডেন্ট আলতাফ
যুক্তরাষ্ট্রে বাংলাদেশি দম্পতি নিহত
এস কে সিনহার মামলার প্রতিবেদন ২২ মার্চ
যুক্তরাষ্ট্রের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার আলোচনা ফলপ্রসূ : পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh