logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

ইউক্রেনে নার্সিংহোমে অগ্নিকাণ্ডে নিহত ১৫

Fire at Ukraine nursing home kills 15
সংগৃহীত

ইউক্রেনের পূর্বাঞ্চলে বৃহস্পতিবার একটি নার্সিংহোমে ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। দেশটির জরুরি সেবা কর্তৃপক্ষ জানিয়েছে, স্থানীয় সময় বেলা ৩টার দিকে খারকিভ শহরে গোল্ডেন টাইম নার্সিংহোমের তৃতীয় তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর আনাদোলু এজেন্সির।

তারা জানিয়েছে, এ ঘটনায় ১১ জনকে উদ্ধার করে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। ওই অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনা হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি কর্তৃপক্ষ।

এ ঘটনার তদন্ত করতে একটি কমিশন গঠনের নির্দেশ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। প্রসিকিউটর-জেনারেল ইরিনা ভেনেদিকতোভা বলেছেন, ইলেকট্রিক হিটার অসতর্ক ব্যবহারের কারণে এই অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। এ ঘটনায় তারা তদন্ত শুরু করেছেন বলেও জানিয়েছে তিনি।

এদিকে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে ‘বন্ধু ও ভ্রাতৃপ্রতিম’ ইউক্রেনের মানুষ এবং সরকারের প্রতি ‘হৃদয় থেকে শোক’ জানিয়েছে। বিবৃতিতে আহতদের দ্রুত আরোগ্য কামনাও করা হয়। বিবৃতিতে বলা হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে খবর পেয়েছি যে ইউক্রেনের খারকিভের একটি নার্সিংহোমে অগ্নিকাণ্ডে অনেকের প্রাণহানি ও আহত হওয়ার ঘটনা ঘটেছে।

RTV Drama
RTVPLUS