logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২১, ১২:১৬
আপডেট : ১৭ জানুয়ারি ২০২১, ১২:২৮

এবার ভারত উপসাগরে ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাত

This time an Iranian missile hit the Indian Gulf,
এবার ভারত উপসাগরে ইরানের ক্ষেপণাস্ত্রের আঘাত

ভারত মহাসাগরে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরানের সেনাবাহিনী (আইআরজিসি)। দেশটির এলিট ফোর্স রেভল্যুশনারি গার্ডসের দুইদিনব্যাপী সামরিক মহড়ার শেষ দিনে এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালান ইরান।

ইরান ঠিক তখনই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল যখন কিনা উপসাগরীয় অঞ্চলে টানটান উত্তেজনা ও পারমাণবিক চুক্তি নিয়ে বেশ টানাপড়েন চলছে।

শনিবার (১৫ জানুয়ারি) এ ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (আইআরএনএ)। প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্র ছোড়ার মাধ্যমে ১ হাজার ৮০০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তু ধ্বংস করেছে তারা।

সশস্ত্র বাহিনীর প্রধান মোহাম্মদ বাঘেরি বলেছেন, আমাদের আগ্রাসনের কোনো উদ্দেশ্য নেই। তবে এই মহড়ার মাধ্যমে আমরা ঘোষণা দিচ্ছি যে, আমাদের দেশ যে কোনো আগ্রাসনকে স্বল্পতম সময়ে পুরোপুরি আক্রমণের জন্য পরিপূর্ণ।

ইরান বিগত দুই সপ্তাহের কম সময়ের মধ্যে এ নিয়ে মোট তিনবার সামরিক মহড়া চালাল। এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার ওমান উপসাগরে নৌবাহিনীর মহড়া চালায় এবং ৫ ও ৬ জানুয়ারি সেনাবাহিনীর ড্রোন মহড়া পরিচালিত করে ইরান। মহড়ার প্রথম দিনে অসংখ্য নতুন ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করা হয়। এছাড়াও মহড়ায় অনেক বোমারু ড্রোনও ব্যবহার করা হয়েছে। সূত্র : আল-জাজিরা

এসআর/পি

RTV Drama
RTVPLUS