• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাইডেনের শপথ গ্রহণের নিরাপত্তায় ২০ হাজার সেনা মোতায়েন

আন্তর্জাতিক ডেস্ক

  ১৪ জানুয়ারি ২০২১, ১৮:৪৮
জো বাইডেন,
জো বাইডেন।

আমেরিকার নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা প্রদানের জন্য ২০ হাজার সেনা মোতায়েন করা হবে।

এর আগে গত ৬ জানুয়ারি সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের সহিংসতার জন্য শপথ গ্রহণ অনুষ্ঠানে নতুন করে সহিংসতার আশঙ্কা একদমই বাদ দেওয়া যায় না। এ কারণে শপথ গ্রহণে নিরাপত্তা জোরদার করতে ২০ হাজার সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বুধবার (১৩ জানুয়ারি) ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট কনটি জানান, রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা জোরদারের জন্য ন্যাশনাল গার্ডের ২০ হাজারেরও বেশি সদস্য মোতায়েন করা হতে পারে।

এর আগে সপ্তাহের শুরুতে দেশটির প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন ওয়াশিংটনে শপথগ্রহণ অনুষ্ঠানে ন্যাশনাল গার্ডের ১৫ হাজার সদস্য মোতায়েন করার জন্য অনুমোদন দিয়েছিল। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই পুলিশ প্রধানকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার জন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। বলেছেন, শপথ গ্রহণের আগে চরমপন্থিদের পক্ষ থেকে সহিংসতা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার মতো নয়।

তদন্ত সংস্থা এফবিআই’র পরিচালক ক্রিস্টোফার ওয়েরে এবং ইউনাইটেড স্টেস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসের ভারপ্রাপ্ত কেনেথ কিউসিনেলি শপথ গ্রহণের বিষয়ে উগ্রবাদী সহিংসতা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

এছাড়াও বলেছেন, শিগগিরই তারা একটি জাতীয় হুমকির ব্যাপারে বুলেটিন প্রচার করবে যাতে সকল নাগরিকদের সতর্ক অবস্থানে থাকার জন্য বলা হবে।

সূত্র : রয়টার্স

এসআর/এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে’
চাঁদপুর জেলা জামায়াতের সেক্রেটারি গ্রেপ্তার 
বার্সেলোনায় থাকছেন জাভি!
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
X
Fresh