logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আমি সহিংসতা চাই না: ট্রাম্প

I want no violence says Trump
সংগৃহীত
মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে সমর্থকদের তাণ্ডব চালানোর পর পদত্যাগের চাপে রয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৬ জানুয়ারির ওই দাঙ্গার পর ট্রাম্পকে অভিশংসিত করতে দলের ভেতরে ও বাইরে আওয়াজ ওঠে। খবর রয়টার্সের।

তবে ট্রাম্প বলেছেন, তাকে অভিশংসন করতে চাওয়া মানুষজনের মধ্যে খুবই ক্ষোভ বিরাজ করছে। কিন্তু তিনি সহিংসতা চান না বলেও জানিয়েছেন। টেক্সাসের আলামোয় সীমান্ত দেয়াল দেখে ফেরার সময় সাংবাদিকদের ট্রাম্প বলেন, আমি কোনও সহিংসতা চাই না।

যদিও তিনি পদত্যাগ করবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি ট্রাম্প। গত ৮ ডিসেম্বরের পর প্রথম সাংবাদিকদের সামনে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট। এসময় তিনি ডেমোক্রেটিক আইনপ্রণেতার অভিশংসন প্রচেষ্টার সমালোচনা করেন ট্রাম্প।

ট্রাম্প বলেন, অভিশংসনের কারণে ব্যাপক ক্ষোভের জন্ম হচ্ছে এবং তারা (ডেমোক্রেটরা) এটা করছে এবং তারা খুবই খারাপ একটি কাজ করছে। ক্যাপিটল হিলে হামলার ঘটনায় তাকে সশস্ত্র বিদ্রোহে উস্কানির অভিযোগে অভিশংসন করতে চাওয়া তার বিরুদ্ধে ‘উইচ হান্টের’ অব্যাহত প্রচেষ্টার অংশ।

উল্লেখ্য, ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে তার সমর্থকদের তাণ্ডবের পর ট্রাম্পের অভিশংসনের দাবিতে সরব হয় ডেমোক্রেটরা। যদিও এর আগে একবার অভিশংসিত হয়েছিলেন ট্রাম্প। এবারও অভিশংসিত হলে তিনিই হবেন প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি দ্বিতীয়বার অভিশংসিত হলেন।

আরও পড়ুন...
এবার ট্রাম্পের ইউটিউব চ্যানেল বন্ধ
ট্রাম্পের হাতে মেডেল গ্রহণ করবেন না কিংবদন্তি কোচ

RTV Drama
RTVPLUS