logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

টুইটারে ট্রাম্পের সঙ্গে ছবি সরালেন নেতানিয়াহু

Israel's Netanyahu drops Donald Trump from Twitter banner photo
ফাইল ছবি
নিজের টুইটার অ্যাকাউন্টে ব্যবহার করা ব্যানার থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি সরিয়ে ফেলেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ট্রাম্প যখন ‍দ্বিতীয়বারের মতো অভিশংসনের মুখোমুখি হয়েছেন, ঠিক তখন মঙ্গলবার এমন কাজ করলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

দীর্ঘদিন ধরে টুইটারে নেতানিয়াহু অফিসিয়াল অ্যাকাউন্টে দুই নেতার ছবি ব্যানার ফটো হিসেবে ছিল। ট্রাম্পের সঙ্গে নিজের ঘনিষ্ঠতা ও ইসরায়েলে তার জনপ্রিয়তা বোঝাতে হোয়াইট হাউজে পাশাপাশি বসে থাকা দুই নেতার এই ছবি বেশ তাৎপর্যপূর্ণ ছিল।

কিন্তু মঙ্গলবার হঠাৎ করেই সেই ছবি সরিয়ে ফেলেন নেতানিয়াহু। সেখানে দেখা যাচ্ছে, করোনাভাইরাসের টিকা নিচ্ছেন তিনি। আর ছবিতে টিকাদান কর্মসূচির স্লোগানের পাশাপাশি লেখা রয়েছে, ইসরায়েলের নাগরিক, আমরা স্বাভাবিক জীবনে ফিরছি।

গত নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পরাজয়ের পরও দুই মাসের বেশি সময় ধরে টুইটারে ওই ব্যানার ছবি রেখে দিয়েছিলেন নেতানিয়াহু। তবে গত মাসে সাময়িক সময়ের জন্য এই ছবির জায়গায় হানুকাহ হলিডে’র ছবি ব্যবহার করেছিলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

এরপর মিডিয়ায় গুঞ্জন সৃষ্টি হয় যে, নেতানিয়াহু হয়তো ট্রাম্পের সঙ্গে দূরত্ব বজায় রাখতে শুরু করেছেন। আটদিন পর ওই ছবি চলে যাওয়ার পর ট্রাম্পের সঙ্গে নেতানিয়াহুর ছবি আবারও টুইটারে ভেসে ওঠে। তবে সেটি ছিল সেপ্টেম্বরে হোয়াইট হাউজে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে যৌথ ছবি।

RTV Drama
RTVPLUS