logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ০৯ জানুয়ারি ২০২১, ০৯:০৫
আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ১২:৫৭

ভারতে আগুনে ১০ শিশুর মৃত্যু

মহারাষ্ট্রে আগুনে ১০ শিশুর মৃত্যু
ভারতের মহারাষ্ট্রের ভান্ডারি জেলার সরকারি হাসপাতালে আগুন লাগার পর ধোয়ায় শ্বাসরুদ্ধ হয়ে অন্তত ১০ শিশুর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার আনুমানিক রাত ২টার দিকে হাসপাতালের নবজাতক কেয়ার ইউনিটে এ ঘটনা ঘটে।

জানা যায়, ওই ইউনিটে ১৭টি শিশু ভর্তি ছিল। তবে ঘটনাস্থলে দমকলকর্মীরা পৌঁছানোর আগেই ১০ শিশুর মৃত্যু হয়। তবে সাত শিশুকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। খবর এনডিটিভির।

জেলা হাসপাতালের সিভিল সার্জন প্রমোদ কান্ডেতে জানিয়েছেন, হাসপাতালের শিশু ওয়ার্ডে আগুন লাগলে এতে ১০ জন শিশুর মৃত্যু হয় এবং ৭ জনকে জীবিত উদ্ধার করা হয়। প্রথমে একজন নার্স নবজাতক ইউনিট থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখেন এবং পরে তিনি ডাক্তারদের এ বিষয় অবহিত করেন।

ভান্ডারা জেলার জেনারেল হাসপাতালটি রাজধানী মুম্বাই থেকে ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত। ওই হাসপাতালে নবজাতক ইউনিটে ভর্তিরত সকল শিশুর বয়স ছিল এক মাস থেকে তিন মাস বয়সী।

নবজাতকদের এমন মৃত্যুর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করছেন নবজাতকদের পরিবার ও স্বজনরা। এ ঘটনার তদন্তের জন্য দাবি জানিয়েছেন তারা। এদিকে আগুন লাগার কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি তবে শর্ট সার্কিট থেকে এমন অগ্নিকাণ্ড হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

এসআর/এসএস

RTV Drama
RTVPLUS