logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

২০০ ক্যানসার রোগীর ঋণ শোধ করলেন মার্কিন মুসলিম ডাক্তার

Muslim Doctor Clears Cancer Patients’ $650,000 Debts
সংগৃহীত
অর্থাভাবে চিকিৎসার ব্যয় মেটাতে পারছিলেন না ২০০ ক্যানসার রোগী। আর তাদের সাহায্যে এগিয়ে আসেন যুক্তরাষ্ট্রের মুসলিম একজন ডাক্তার। নতুন বছরের উপহার হিসেবে তিনি ওই রোগীদের চিকিৎসার ব্যয় মিটিয়ে দেন।

ওমর আতিক নামের ওই ডাক্তার বলেছেন, কাজ করতে গিয়ে আমি বুঝতে পেরেছি যে কিছু মানুষ আছে তাদের চিকিৎসা ব্যয় বহনের ক্ষমতা নেই। তাই আমার স্ত্রী এবং আমি পরিবার হিসেবে ভাবলাম যে, আমরা তাদের ঋণ মাফ করে দেবো।

১৯৯১ সালে পাইন ব্লাফে আরকানসাস ক্যানসার ইন্সটিটিউট প্রতিষ্ঠান করেন ক্যানসার বিশেষজ্ঞ ডা. আতিক। সোমবার রোগীদের বিশেষ এক হলিডে শুভেচ্ছা পাঠায় তার সেন্টার।

ডা. আতিক বলেন, আমি আশা আপনি এই চিঠি পেয়ে আনন্দিত হবেন। আরকানসাস ক্যানসার ক্লিনিক আপনাকে একজন রোগী হিসেবে সেবা করতে পেরে গর্বিত। যদিও বিভিন্ন স্বাস্থ্যবীমা বেশিরভাগ রোগীর বিল পরিশোধ করেছে তারপরও কারও কারও ক্ষেত্রে এটা বোঝা। দুর্ভাগ্যজনকভাবে আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থা বর্তমানে এইভাবে কাজ করে। ২৯ বছর কমিউনিটিকে সেবা দেয়ার পর আরকানসাস ক্যানসার ক্লিনিকটি আমরা বন্ধ করে দিচ্ছি। আমরা রোগীদের সব পাওনা মাফ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। আপনার ছুটি আনন্দে কাটুক।

পাকিস্তানি বংশোদ্ভূত এই ডাক্তার বলেন, এই বছর বিশেষভাবে চ্যালেঞ্জিং ছিল এবং রোগীদের আর্থিকভাবে সহায়তা করতে পেরে তিনি আনন্দবোধ করছি। অসুস্থ থাকা কঠিন, আর ক্যানসার হলে সেটা আরও কঠিন এবং মহামারির সময় ক্যানসার থাকা বিধ্বংসী।

২০০ রোগীর বিল হয়েছিল প্রায় সাড়ে ৬ লাখ ডলার। ডা. আতিক বলেন, আমি একজন সাধারণ চিকিত্সক, এই এলাকায় থাকা সাধারণ মানুষ, আমি এখানে বসবাস করি। যারা অর্থ পরিশোধ করতে পারছিল না, আমরা ভাবলাম তাদের ঋণ পরিশোধ করে দেই। ২০২১ সাল ভালো হবে বলেও আশা ব্যক্ত করেন ডা. আতিক।

RTV Drama
RTVPLUS