• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এবার ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলো ইরাক

আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ জানুয়ারি ২০২১, ১৯:৩৩
ডোনাল্ড ট্রাম্প,
ছবিতে ডোনাল্ড ট্রাম্প।

ইরাকি আদালত আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। ইরানি জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকি সামরিক কমান্ডার আবু মাহদি আল মুহানদিসসহ ১০ জনকে হত্যার দায়ে ইরাকের রাজধানী বাগদাদের একটি আদালত এই পরোয়ানা জারি করেছে।

ইরাকের রাজধানী বাগদাদের বিশেষ আদালত এক বিবৃতিতে বলেছে, সাক্ষীদের সাক্ষ্য ও তথ্য-প্রমাণের ভিত্তিতে ট্রাম্পকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতের পক্ষ থেকে জানানো হয় হত্যাকাণ্ডের বিষয়ে প্রাথমিক তদন্ত শেষ হয়েছে।

আদালতের ভাষ্য, এই হত্যাকাণ্ডে জড়িত অন্য সবাইকে চিহ্নিত করার কাজ চলছে। দেশি-বিদেশি যারাই এই হত্যাকাণ্ডে জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় আনা হবে।

এর আগে একই কারণে ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ইরান।

গেলো মঙ্গলবার ইরানি বিচার বিভাগের মুখপাত্র গোলাম হোসেইন ইসমাইলি জানান, ট্রাম্পসহ আমেরিকার ৪৮ কর্মকর্তাকে গ্রেপ্তারের জন্য ইরান আন্তর্জাতিক পুলিশ সংস্থাকে অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, গেলো বছরের ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি ও ইরাকি কমান্ডার আবু মাহদি আল মুহানদিসসহ ১০ জনকে হত্যা করেছে সন্ত্রাসী মার্কিন সামরিক বাহিনী। এই ঘটনার পর পরই ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দেন, এই হত্যার নিদের্শ দিয়েছিলেন তিনি।

এম

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
X
Fresh