logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ ডিসেম্বর ২০২০, ১৭:০৪
আপডেট : ২৬ ডিসেম্বর ২০২০, ১৭:২১

উগান্ডায় নৌকাডুবিতে ২৬ জনের মৃত্যু

Uganda Lake Albert boat accident leaves 26 dead
সংগৃহীত
উগান্ডা ও ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর সীমান্তবর্তী লেক আলবার্টে এক নৌকাডুবির ঘটনায় অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ‘প্রবল বাতাসে’ ওই নৌকাডুবির ঘটনা ঘটে।

আশরাফ ওরোমো নামের ওই কর্মকর্তা বলেন, কয়েক ডজন মানুষ নৌকায় ছিল। তাদের মধ্যে অন্তত ২১ জনকে উদ্ধার করা হয়েছে। আঞ্চলিক পুলিশ মেরিন কর্মকর্তা স্যামুয়েল ওনিয়াগো বলেছেন, নিরাপত্তার অভাব এবং দ্রুত পরিবর্তনশীল আবহাওয়ার কারণে হ্রদে দুর্ঘটনা স্বাভাবিক ঘটনা।

উভয় দেশের মধ্যে চলাচলকারী এই নৌকা বুধবার ডুবে যায়। নৌকাটি উগান্ডা যাওয়ার সময় প্রবল বাতাসে এই ডুবে যাওয়ার ঘটনা ঘটে। ওরোমো বলেন, আর কাউকে খুঁজে পাওয়ার আশা করছে না উদ্ধারকারীরা।

যদিও স্থানীয় গণমাধ্যম ওই এলাকার প্রধানের বরাত দিয়ে জানায়, এখনও তল্লাশি চালিয়ে যাচ্ছে উদ্ধারকারীরা। এদিকে ওই নৌকায় কঙ্গো ও উগান্ডা উভয় দেশেরই নাগরিক ছিল বলে জানিয়েছেন একজন কর্মকর্তা। নিহতদের মধ্যে দুই দেশের নাগরিকও রয়েছে।

একজন কর্মকর্তা বলেছেন, ভিকটিমরা অবৈধভাবে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোয় প্রবেশের চেষ্টা চালাচ্ছিল। করোনাভাইরাসের বিস্তার রোধে বিধিনিষেধের কারণে উভয় দেশের মধ্যে প্রায় সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে।

এ/পি

RTV Drama
RTVPLUS