• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মোদির বিরোধিতা করলেই সন্ত্রাসবাদী: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৫:৪৭
You will be labelled as terrorist if oppose modi says Rahul Gandhi
সংগৃহীত

ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ‘দেশে কোনও গণতন্ত্র নেই’ বলে মন্তব্য করেছেন কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, মোদির বিরুদ্ধে যারাই কথা বলেছেন, তাদের সন্ত্রাসবাদী আখ্যা দেয়া হয়েছে। এমন কাজ আরএসএস প্রধান মোহন ভাগবত করলে তাকেও সন্ত্রাসবাদী তকমা দেয়া হবে।

কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে যায় কংগ্রেসের একটি প্রতিনিধি দল। এসময় তারা বিতর্কিত নতুন কৃষি আইনের বিরুদ্ধে দুই কোটি স্বাক্ষর নিয়ে রাষ্ট্রপতির কাছে একটি স্মারকপত্র জমা দেয়। যদিও কংগ্রেসের প্রতিনিধি দলকে প্রথমে বাধা দেয় পুলিশ।

প্রিয়াঙ্কা গান্ধীসহ আরও কয়েকজন কংগ্রেস নেতাকে হেফাজতেও নেয় দিল্লি পুলিশ। পরে রাহুলসহ আরও কয়েকজন নেতা রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন। সেখান থেকে বের হয়েই কড়া ভাষায় মোদির সমালোচনা করেন এই কংগ্রেস নেতা।

রাহুল বলেন, প্রধানমন্ত্রী তার পুঁজিবাদী বন্ধুদের জন্য টাকা বানাচ্ছে। যে-ই তার বিরুদ্ধে বলবে তাকে সন্ত্রাসবাদী আখ্যা দেয়া হবে। সেটা কৃষক হোক, শ্রমিক! এমনকি মোহন ভাগবতও। এই দেশে কোনও গণতন্ত্র নেই। যদি কেউ ভাবে আছে তাহলে সে কল্পনার জগতে বাস করছে।

মোদিকে কড়া ভাষায় আক্রমণ করে কংগ্রেসের এই নেতা আরও বলেন, এই দেশের যুবসমাজ এবং জনগণের যা জানা উচিত যে, দেশের প্রধানমন্ত্রী একজন অযোগ্য ব্যক্তি, যিনি কিছুই জানেন না। তিনি একজন অযোগ্য ব্যক্তি যিনি কেবল কট্টর পুঁজিবাদীদের কথা শোনেন। তারা যা বলেন মোদি তাই করেন।

রাহুলের আরও বলেন, কৃষক ও শ্রমিকরা এখন ঐক্যবদ্ধ হয়েছে। তবে বরাবরের মতো, যখনই কেউ সরকারের বিরুদ্ধে কথা বলেছে, তাকে দেশদ্রোহী বা সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করা হয়েছে। এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে এটাই হচ্ছে। জনগণের কণ্ঠরোধ করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
পশ্চিমবঙ্গে রাহুল গান্ধীর গাড়িতে পাথর নিক্ষেপ 
রাহুল গান্ধীর যাত্রায় বিজেপি সরকারের বাধার অভিযোগ
X
Fresh