• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এবার সিঙ্গাপুরেও করোনার নতুন ধরন শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ ডিসেম্বর ২০২০, ১৫:১৮
New variant of corona has been identified in Singapore
সংগৃহীত

এবার সিঙ্গাপুরেও শনাক্ত হয়েছে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন বা ধরন। দেশটির কর্তৃপক্ষ সেখানে নতুন ধরনের করোনায় একজনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে। এছাড়া করোনা পজিটিভ ১১ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা নতুন ধরনের করোনায় আক্রান্ত বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, করোনার নতুন ধরন বি১১৭ দেশটির সব জায়গায় ছড়িয়ে পড়ার কোনও খবর নেই। তবে ইউরোপ ফেরত ৩১ শরীরে নতুন ধরনের করোনার লক্ষণ দেখা দিয়েছে। তারা গত ১৭ নভেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে প্রবেশ করে।

এদিকে নতুন ধরনের এই ভাইরাসের সংক্রমণ রুখতে পারার কথা জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই অংশ হিসেবে সম্প্রতি যুক্তরাজ্য ভ্রমণ করেছেন এমন পর্যটকদের আপাতত দেশে প্রবেশ করতে দিচ্ছে না সিঙ্গাপুর। শহর পর্যায়ে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়লেও নগর এলাকার বাইরে পর্যায়ে তা শূন্যের কোটায় আছে।

করোনার নতুন ধরন শনাক্ত হওয়া ব্যক্তি গত ৬ ডিসেম্বর সিঙ্গাপুরে আসে। এরপরই তাকে কোয়ারেন্টিনে রাখা হয়। ৮ ডিসেম্বর তার করোনা শনাক্ত হয়। তার সংস্পর্শে আসা সবাইকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তবে কোয়ারেন্টিনে থাকা সবার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের ইচ্ছাতেই সিঙ্গাপুরে ঈদের ছুটি কাটাচ্ছেন মিম
ঈদের ছুটিতে যেখানে উড়াল দিলেন মিম
সিঙ্গাপুর থেকে স্বল্পমেয়াদে এলএনজি সরবরাহে নীতিগত অনুমোদন দিল সরকার 
চিকিৎসার জন্য সিঙ্গাপুরে সোহেল রানা
X
Fresh