• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভুটানে ফের লকডাউন

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ ডিসেম্বর ২০২০, ১৪:৩২
bhutan announces 7 day nationwide lockdown
সংগৃহীত

বিশ্বজুড়ে হঠাৎ করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ফের লকডাউন দিয়েছে ভুটান। সাতদিনের জন্য এই লকডাউন বুধবার থেকেই কার্যকর হয়েছে। ভুটানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিশেষ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়েছে।

সেখানে বলা হয়েছে, দ্রুত এই সিদ্ধান্ত কার্যকর করা হবে। সবাইকে বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়েছে। বন্ধ করে দিতে বলা হয়েছে সব স্কুল-কলেজ, অফিস, ব্যবসা প্রতিষ্ঠান।

ভুটান থেকে কাউকে বিদেশে ভ্রমণ করতে নিষেধ করা হয়েছে। আবার আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে ভ্রমণার্থীদের আসাও বন্ধ করা হয়েছে। শুধু অত্যাবশ্যকীয় পণ্য পরিসেবা চালু থাকবে বলে জানানো হয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার সেখানে নতুন করে একজন নারী করোনায় আক্রান্ত হন। এরপরই দেশটিতে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। তাই বুধবার থেকেই সাতদিনের লকডাউন জারি করে ভুটান।

প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, আন্তঃরাজ্য যাতায়াত ব্যবস্থায় নিষেধাজ্ঞা আনা হয়েছে। করোনা মূলত ছড়াচ্ছে লামোইজিংখা, পারো, থিম্পুতে। তৈরি করা হয়েছে নো এন্ট্রি জোন।

এছাড়াও এর বাইরে যদি আক্রান্তের খবর পাওয়া যায়, সেখানে নতুন কড়াকড়ি চাপানো হবে বলেও জানানো হয়েছে। তবে নতুন করে লকডাউনের ফলে সবজি, অত্যাবশ্যকীয় পণ্য ও পশুদের খাবার সরবরাহে কোনও ঘাটতি দেখা যাবে না বলে জানিয়েছে ভুটান সরকার।

এ/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভুটানি ভাষায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের মোড়ক উন্মোচন
রাজা জিগমে খেসারের আমন্ত্রণে ভুটান গেছেন তথ্য প্রতিমন্ত্রী
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করে সন্তুষ্ট ভুটানের রাজা
কুড়িগ্রাম যাচ্ছেন ভুটানের রাজা
X
Fresh