• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৫০ ভুয়া পাইলটের লাইসেন্স বাতিল করলো পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ডিসেম্বর ২০২০, ১৯:০২
Pakistan cancels 50 pilots fake licences
সংগৃহীত

পাকিস্তানের সরকার বাণিজ্যিক ফ্লাইটের ৫০ জন পাইলটের লাইসেন্স বাতিল করেছে। একটি তদন্তে পাইলটের লাইসেন্স পরীক্ষার সময় সময় অসদুপায়ের সত্যতা পাওয়ায় তাদের লাইসেন্স বাতিল করা হয়। বিষয়টি ইসলামাবাদ হাইকোর্টকে জানিয়েছে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার।

পাকিস্তান সরকার জানায়, আন্তর্জাতিক বেসামরিক বিমান সংস্থার শর্ত পূরণে ৮৬০ জন বাণিজ্যিক পাইলটের সবার লাইসেন্স পরীক্ষা করা হয়। তবে সবার লাইসেন্স খুটিয়ে দেখার পর ৫০ জনের লাইসেন্স বাতিল করা হয় বলে জানায় পাকিস্তানের দ্য ডন পত্রিকা।

লাইসেন্স বাতিল হওয়া এই পাইলটরা পাকিস্তানের সরকারি, বেসরকারি এবং বিদেশি এয়ারলাইন্সের হয়ে কাজ করছিল। আদালতে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল তারিক মেহমুদ খোখার প্রতিবেদন থেকে এমন তথ্য জানা গেছে।

গত ২২ মে করাচিতে বিমানবন্দরের খুব কাছে একটি আবাসিক এলাকায় পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান ‍বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় দুজন বাদে বাকি সবার মৃত্যু হয়। এ ঘটনার পর থেকেই পাকিস্তানে পাইলটদের জাল লাইসেন্স নিয়ে বিমান চালানোর অভিযোগ ওঠে।

পরে তদন্তেও এমন তথ্য দরা পড়ে। সেখানে দেখা যায়, কিভাবে দিনের পর দিন পাকিস্তানে বহু পাইলট জাল লাইসেন্স নিয়ে বিমান চালিয়ে আসছিলেন। এরপরই এই ৫০ জনের লাইসেন্স বাতিল করা হলো।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
X
Fresh