logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ ডিসেম্বর ২০২০, ১৭:৪৮
আপডেট : ১৯ ডিসেম্বর ২০২০, ১৮:২৫

স্বাস্থ্যবিধি না মানায় চিলির প্রেসিডেন্টকে জরিমানা

Chilean president handed $3,500 fine for mask-less selfie with stranger
সংগৃহীত
স্বাস্থ্যবিধি না মানায় চিলির প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরাকে সাড়ে ৩ হাজার ডলার জরিমানা দিতে হয়েছে। মাস্ক না পরে সমুদ্র সৈকতে অপরিচিত এক ব্যক্তির সঙ্গে সেলফি তোলার পর এই সাজার মুখে পড়তে হলো পিনেরাকে।

কয়েকদিন আগে দেশটির কাচাগুয়া সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন চিলির প্রেসিডেন্ট। সেখানে একজন নারী তাকে চিনে ফেলে এবং তার সঙ্গে সেলফি তোলার আবেদন জানান।

নারীর কথা মেনে তার সঙ্গে সেলফি তোলেন চিলির প্রেসিডেন্ট। এরপর ওই নারী সোশ্যাল মিডিয়া ছবিটি পোস্ট করেন। সেখানে দেখা যায়, প্রেসিডেন্টের মুখে কোনও মাস্ক নেই।

এ ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার মুখে পড়েন পিনেরা। রাষ্ট্রপ্রধান হয়েও তিনি নিজেই কেন স্বাস্থ্যবিধি ভাঙলেন তা নিয়েই অনেকে প্রশ্ন তোলেন।

এরই ধারাবাহিকতায় সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করায় পিনেরাকে ৩ হাজার ৫০০ ডলার জরিমানা করা হয়। এদিকে মাস্কবিহীন ছবি ছড়িয়ে পড়ার ঘটনায় দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন পিনেরা।

চিলিতে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে ‍বৃদ্ধি পাচ্ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, চিলিতে এ পর্যন্ত দেশটিতে ৫ লাখ ৮১ হাজার ১৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১৬ হাজার ৫১ জনের।

এ/পি

RTV Drama
RTVPLUS