logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

বিজ্ঞানী হত্যায় ইসরায়েলকে সমর্থন দিচ্ছে পশ্চিমারা: ইরান

Iran accuses West of backing Israel on scientist assassination
আল জাজিরা থেকে নেয়া
ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে’কে হত্যার ঘটনা পশ্চিমা বিশ্বের নীরবতার কঠোর সমালোচনা করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ। এসময় ইসরায়েলকে সমর্থন না করতেও প্রতিবেশী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছে ইরান। খবর আল জাজিরার।

বৃহস্পতিবার রোমে আন্তর্জাতিক ফোরামের একটি অনুষ্ঠানে জারিফ বলেন, কেন পশ্চিমারা ইসরায়েলের সন্ত্রাসবাদকে সমর্থন করছে? আমাদের পরমাণু বিজ্ঞানী হত্যার পর পশ্চিমাদের নিন্দা এবং পরিণতি ছাড়াই কেন ইসরায়েল ইরানের বিরুদ্ধে সন্ত্রাস করছে?

জারিফ আরও বলেন, আমি আমাদের প্রতিবেশীদের কাছে জানতে চাই, তারা কি ইরানের বিরুদ্ধে ইসরায়েলের লড়াই চালিয়ে যেতে প্রস্তুত? সম্প্রতি ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সম্পর্ক স্বাভাবিকের দিকে ইঙ্গিত করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা প্রতিবেশী এই অঞ্চলে আমরা এক সঙ্গে থাকবো। আমি মনে করি না যে, তারা ইসরায়েলকে এখানে লড়াই শুরু করতে দেবে। গত সপ্তাহে ফাখরিজাদে আততায়ী হামলায় নিহত হওয়ার পর এই প্রথম কোনও আন্তর্জাতিক ফোরামে কথা বললেন জারিফ।

শীর্ষ এই পরমাণু বিজ্ঞানী আততায়ী হত্যায় নিহত হওয়ার পর ইরানে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। কোনও পক্ষই এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করেনি। তবে এই হামলায় ইসরায়েল জড়িত বলে ইরানের কর্মকর্তারা দাবি করেছেন।

RTV Drama
RTVPLUS