logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

ড্রোন হামলায় ইরানের বিপ্লবী গার্ডের কমান্ডার নিহত

Iran’s IRGC commander killed in a drone attack
সংগৃহীত
ইরাক-সিরিয়া সীমান্তে একটি ড্রোন হামলায় ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির একজন কমান্ডার নিহত হয়েছেন। ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার ও রোববারের মধ্যে কোনও এক সময় এই হামলার ঘটনা ঘটে। খবর আল আরাবিয়ার।

তবে ওই কমান্ডারের পরিচয় নিশ্চিত করতে পারেননি তারা। ইরানি ওই কমান্ডারের সঙ্গে একটি গাড়িতে আরও তিনজন ছিলেন বলেও জানায় তারা।

দুজন ইরাকি কর্মকর্তা পৃথকভাবে বলেছেন, ইরাকি সীমান্ত দিয়ে অস্ত্র বহন করছিল ওই গাড়িটি এবং সিরিয়ার ভেতর প্রবেশের পর সেটিতে হামলা করা হয়।

ওই দুই কর্মকর্তা বলেছেন, ইরান সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গ্রুপ ওই মৃতদেহগুলো উদ্ধার করে দেয়। তবে তারা ঘটনার বিস্তারিত বা কখন এই ঘটনা ঘটেছে তা জানায়নি।

স্থানীয় সেনা ও মিলিশিয়া সূত্রগুলো এই ঘটনার ব্যাপারে নিশ্চিত করেছে। যদিও বার্তা সংস্থা রয়টার্স স্বাধীনভাবে একজন ইরানি কমান্ডার নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

এর আগে শুক্রবার তেহরানে এক আততায়ী হামলায় নিহত হন ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে। এই হামলায় ‘দূর নিয়ন্ত্রিত ইসরায়েলি অস্ত্র’ ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে ইরান।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি এক ড্রোন হামলায় ইরাকে নিহত হন আইআরজিসি’র এলিট ফোর্স কুদস বাহিনীর প্রধান মেজর জেনারেল কাসেম সোলেইমানি। সেই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই একের পর এক হামলার শিকার হচ্ছে ইরানের শীর্ষ বিজ্ঞানী ও কমান্ডাররা।

RTV Drama
RTVPLUS