logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

সরকারের পদত্যাগ করা উচিত: আর্মেনিয়ার প্রেসিডেন্ট

Armenian president calls on government to resign
সংগৃহীত
আর্মেনিয়ার সরকারের পদত্যাগ করা উচিত বলে রোববার মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট আরমান সারকিসিয়ান। এসময় তিনি বলেন, এক বছরের মধ্যে নতুন নির্বাচন এবং টেকনোক্র্যাটদের সমন্বয়ে একটি জাতীয় ঐক্যমত্যের অর্ন্তবর্তী সরকার গঠন করা উচিত। খবর আনাদোলু এজেন্সির।

রাশিয়ায় আর্মেনিয়ার কমিউনিটির প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকের সময় আর্মেনিয়ার সরকারের সমালোচনা করে এসব কথা বলেন সারকিসিয়ান। নাগোর্নো-কারাবাখ নিয়ে রাশিয়ার মধ্যস্থতায় চুক্তির পর সেটি তাদের ‘পরাজয়’ বলে বর্ণনা করেছে আর্মেনিয়ার বিরোধীরা।

এ নিয়ে বেশ চাপে রয়েছে দেশটির সরকার। এরই মধ্যে পদত্যাগ করেছেন আর্মেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী জোহরাব নাতসিকানিয়ান। তবে দেশটির প্রধানমন্ত্রী নিকোলে পাশিনিয়ানের পদত্যাগের দাবি করেছে বিরোধীরা।

নাগোর্নো-কারাবাখ ইস্যুতে আজারবাইজানের সঙ্গে পাশিনিয়ানের যুদ্ধবিরতি চুক্তি এবং কারাবাখ থেকে আর্মেনিয়ার সেনা প্রত্যাহারকে একটি ‘বড় মর্মান্তিক’ বিষয় বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট সারকিসিয়ান। তিনি বলেন, কোনও দেশে এ ধরনের বড় মর্মান্তিক ঘটনা ঘটলে তার একটি সমাধান আছে। আর তা হচ্ছে সরকারের পদত্যাগ।

সারকিসিয়ান বলেন, দুই বছর আগে নির্বাচনের সঙ্গে বর্তমান পরিস্থিতির অনেক পার্থক্য রয়েছে। ওই সময় একটি অন্তর্বর্তী জাতীয় ঐক্যমত্যের সরকার গঠন এবং আগাম নির্বাচনের প্রস্তাব দেয়া হয়েছিল। তবে সারকিসিয়ান একটি টেকনোক্যাট সরকারের পক্ষে মত দিয়েছেন। এই সরকার ছয় মাস থেকে এক বছর পর্যন্ত ক্ষমতা থেকে নির্বাচন আয়োজন করবে।

RTV Drama
RTVPLUS