logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

হায়দরাবাদে বাস করছে পাকিস্তানি অনুপ্রবেশকারীরা: ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

pakistanis living in hyderabad mos home g kishan reddy
ফাইল ছবি
ভারতের তেলেঙ্গানার হায়দরাবাদে পৌরসভা নির্বাচনের আগে সেখানে রোহিঙ্গা মুসলিম ও পাকিস্তানি ভোটারদের থাকার অভিযোগে সরগরম সেখানকার রাজনৈতিক অঙ্গন। সেই আগুন রীতিমতো ঘি ঢাললেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি। খবর এএনআইয়ের।

তার দাবি, হায়দরাবাদে পাকিস্তানি অনুপ্রবেশকারীরা আশ্রয় নিয়েছে। কেবল পাকিস্তানি নয়, রয়েছে রোহিঙ্গা মুসলিমরাও। কেন্দ্রের কাছে এই ধরনের বেআইনি অনুপ্রবেশকারীদের বিষয়ে তথ্য রয়েছে বলেও দাবি করেন তিনি।

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের কাছে রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের পুরনো হায়দরাবাদে থাকার ব্যাপারে প্রয়োজনীয় তথ্য রয়েছে। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই অনুপ্রবেশকারীদের ব্যাপারে বিস্তারিত রিপোর্ট রয়েছে আমাদের কাছে। শুধু এখানেই নয়, দেশের বিভিন্ন জায়গায় রোহিঙ্গা মুসলিমরা বসবাস করছে বলেও দাবি করেন তিনি।

কিন্তু ভোটার তালিকায় কি এমন অনুপ্রবেশকারীরা স্থান পেয়েছে? এ বিষয়ে রেড্ডি বলেন, তাদের ভোটার তালিকায় থাকতে দেয়া হবে না। আর রেশন কার্ড বা অন্য কোনও ধরনের পরিচয়পত্রও দেয়া হবে না। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে প্রদত্ত কোনও সুযোগসুবিধাও এই অনুপ্রবেশকারীরা পাবে না।

তিনি বলেন, এই অনুপ্রবেশকারীদের সংখ্যা কিছু নির্দিষ্ট জায়গাতেই সীমাবদ্ধ। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপও নেয়া হচ্ছে। কেবল রোহিঙ্গারাই নয়, পাকিস্তানি অনুপ্রবেশকারীরাও এখানে রয়েছে বলে দাবি জানিয়ে তিনি বলেন, পুরো বিষয়টির দিকেই নজর রাখা হয়েছে।

এদিকে পুরনো হায়দরাবাদে কোনও পাকিস্তানি থাকলে তার দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বলে দাবি করেছেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। তার দাবি, এটা তাদেরই ব্যর্থতা। তারা ঘুমাচ্ছেন বলেই পাকিস্তানিরা এখানে ঢুকে পড়েছে। আমি তো কোনোদিন তাদের এখানে দেখিনি। আসলে বিজেপি হিন্দু ও মুসলিমদের মধ্যে একটা ঘৃণার দেয়াল তৈরি করতে চাইছে।

এ/পি

RTV Drama
RTVPLUS