logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

বিমানবন্দরের টয়লেটে পাওয়া সেই নবজাতকের মা’র সন্ধান মিলেছে

কাতার বিমানবন্দর
অক্টোবরে কাতার বিমানবন্দরের টয়লেটে পাওয়া নবজাতককে নিয়ে কাতার-অস্ট্রেলিয়াসহ বেশ কয়েকটি দেশে তোলপাড় শুরু হয়। টয়লেটের ঝুঁড়ির মধ্যে কন্যাশিশুটিকে পাওয়ার পরপরই কমপক্ষে ১০টি ফ্লাইটের নারীদের নামিয়ে নগ্ন করে পরীক্ষা করে বিমানবন্দর কর্তৃপক্ষ। তাদের বেশিরভাগ অস্ট্রেলিয় নাগরিক হওয়ায় বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেখায় অস্ট্রেলিয়া সরকার। পরে এ ঘটনার জেরে ক্ষমাও চায় কাতার কর্তৃপক্ষ।

তবে সেই মাকে খুঁজে বের করতে হাল ছাড়েনি কাতার। দীর্ঘ তদন্তের পর অবশেষে পরিচয় মিলেছে সেই মার।

আল জাজিরার খবরে বলা হয়, সোমবার কাতারের পাবলিক প্রসিকিউশন অফিস এক বিবৃতিতে জানায়, শিশুটির বাবা-মা এশিয়ার একটি দেশের নাগরিক। গত অক্টোবরেই শিশুটির মা কাতার ছেড়েছেন। এখন ওই নারীকে গ্রেপ্তার করতে আন্তর্জাতিক প্রচেষ্টা চালানো হচ্ছে। কাতারের আইন অনুসারে, তার সর্বোচ্চ ১৫ বছর কারাদণ্ড হতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়, ওই নারী কাতার ছাড়ার সময় নবজাতকটিকে বিমানবন্দরের ডিপারচার লাউঞ্জের একটি টয়লেটের ঝুঁড়ির মধ্যে ফেলে দেন এবং গন্তব্যের উদ্দেশে বিমানে গিয়ে বসেন।

এবিষয়ে শিশুটির বাবা স্বীকার করেছেন যে ওই নারীর সঙ্গে তার সম্পর্ক ছিল এবং শিশুটি জন্মের পর সন্তানের ছবির সঙ্গে তার কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন অভিযুক্ত মা।

এমকে

RTV Drama
RTVPLUS