• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জাতির উদ্দেশে রাতে ট্রাম্পের ভাষণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ নভেম্বর ২০২০, ১০:১০
Donald Trump
ডোনাল্ড ট্রাম্প

চলছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। ইতোমধ্যে অধিকাংশ রাজ্যের ভোটগ্রহণ শেষ হয়েছে। ইলেকটোরাল ভোটে এখন পর্যন্ত ‘মিশ্র’ ফলাফল পাওয়া যাচ্ছে। তবে পরিপূর্ণ ফলাফল পেতে সময় লাগবে বলে জানা যাচ্ছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রাতে জাতির কাছে সামর্থ্য আর নিজের বক্তব্য তুলে ধরবেন ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসির।

সিবিএস নিউজকে ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। সিবিএস যুক্তরাষ্ট্রে বিবিসির সহযোগী নেটওয়ার্ক।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের ওই জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, হোয়াইট হাউজের ইস্ট রুম থেকে ডোনাল্ড ট্রাম্প রাতে ভাষণ দেবেন। তখনও যদি বিজয় ঘোষণা নাও হয়, তবু তার নিজের বক্তব্য তুলে ধরতে হবে।

কয়েকজন জ্যেষ্ঠ উপদেষ্টা জানিয়েছেন, ডেমোক্রেটরা ‘লাল মরীচিকা’নামে যে কথাবার্তা বলছে, তাতে ট্রাম্প শিবিরে একপ্রকার হতাশা দেখা দিয়েছে। লাল হচ্ছে রিপাবলিকানদের প্রতীকী রঙ।

ডেমোক্রেটদের মত, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের যে পূর্বাভাস দেয়া হয়েছে, সেটি সঠিক নয়। কারণ সেখানে পোস্টাল ব্যালট অন্তর্ভুক্ত করা হয়নি। সেটা করা হলে ফলাফল ডেমোক্র্যাটদের দিকেই যাবে।

জিএ

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
ভোটগ্রহণ শেষ, কিছুক্ষণের মধ্যেই গণনা শুরু
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ শুরু
X
Fresh