logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭

যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮০ হাজার আক্রান্ত

US reports 80,000 new coronavirus cases
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি আছে। কিন্তু নির্বাচন যত ঘনিয়ে আসছে, তার সঙ্গে পাল্লা দিয়ে দেশটিতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রায় প্রতিদিনই আক্রান্তের নতুন রেকর্ড হচ্ছে। বৃহস্পতিবারও দেশটিতে নতুন করে ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ।

এনবিসি নিউজ বলছে, তাদের হিসাবে বৃহস্পতিবার দেশটিতে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ৬২২ জন। সবমিলিয়ে দেশটি আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে তারা।

তথ্য উপাত্ত বলছে, যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এই প্রথমবার দেশটিতে একদিনে ৮০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। গত এক সপ্তাহের মধ্যে তিনবার একদিনে রেকর্ড সংক্রমণের ঘটনা ঘটেছে।

এদিকে বুধবার দেশটিতে ৯৯৬ জন করোনায় মারা গেছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় ২ লাখ ৩০ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড-১৯ ড্যাশবোর্ড থেকে এ তথ্য জানা গেছে।

মাঝখানে কিছুদিন বিরতি দিয়ে যুক্তরাষ্ট্রে হঠাৎ করেই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। মাত্র ১৫ দিন আগে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৮০ লাখ। তবে নির্বাচনের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে সংক্রমণের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জোর দিয়ে বলছেন যে, মহামারি প্রায় শেষের পথে এবং বিধিনিষেধ আর প্রয়োজন নেই। কিন্তু রাজ্য পর্যায়ে সংক্রমণ ব্যাপক হারে বাড়ছে বলে মার্কিন গণমাধ্যমগুলো খবর প্রকাশ করেছে।

RTVPLUS