logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

মনিবের কাছে ফিরতে ২৬ দিনে ৬০ কিলোমিটার পথ পাড়ি দিলো কুকুরটি

china, Dog,
দোউ দোউ।
চীনের হাংঝোউ কিউ নামে এক ব্যক্তির সাত বছর বয়সী পোষা কুকুর দোউ দোউ। পরিবারের সবার সঙ্গে বেড়াতে গিয়েছিলো বাড়ি থেকে ৬০ কিলোমিটার দূরের একটি জায়গায়। একটি সার্ভিস স্টেশনে কিছুক্ষণের জন্য গাড়ি দাঁড় করিয়েছিলেন মনিব কিউ। সেই সময়েই দোউ দোউ হারিয়ে যায়। অনেক খুঁজেও পাওয়া যায়নি। হতাশ হয়ে সকলে বাড়ি ফিরে আসেন। 

আদুরে কুকুর ছানা হারিয়ে যাওয়ায় পরিবারের সব সদস্যেরই মন খারাপ। কিন্তু ঠিক ছাব্বিশ দিন পর ঘটে বিস্ময়কর ঘটনাটি। সবাইকে চমকে দিয়ে দরজার সামনে এসে দাঁড়ায় দোউ দোউ।  বোঝাই যাচ্ছিলো, শরীরে ভর করেছে দীর্ঘদিন হেঁটে চলার ক্লান্তি। শরীরজুড়ে ময়লা।

মনিব জানান, কিছুটা রোগা দেখালেও যথেষ্টই শক্তিশালী ছিলো সে। পরিবারের সবাইকে কাছে পেয়ে কুকুরটির চোখের আনন্দ সহজেই বোঝা যাচ্ছিল। ঘরে ফেরার পর দোউ দোউকে পুষ্টিকর খাবার খাওয়ানো এবং গরম পানি দিয়ে গোসল করানো হয়। এ নিয়ে সংবাদ প্রচার করেছে চীনের কয়েকটি সংবাদমাধ্যম। সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে এ ঘটনা। 

চীনের পশু বিশেষজ্ঞরা বলছেন, কুকুর অনেক পথ অতিক্রম করে নিজের ঘর চিনতে পারে। তবে দোউ দোউয়ের ফিরে আসার ঘটনা একটু বেশি বিস্ময়কর। খবর চীনের কিয়াংজিয়াং ইভনিং নিউজের। 

এমএস/এম 

RTVPLUS