• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনা: যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২০, ১৩:৩৩
US reported its highest number of Covid-19 infections in one day
সংগৃহীত

যুক্তরাষ্ট্রে শুক্রবার ৮০ হাজার বেশি মানুষ নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এই মহামারি শুরু হওয়ার পর যা একদিনে সর্বোচ্চ। যুক্তরাষ্ট্রে নতুন রোগী বাড়ার পাশাপাশি হাসপাতালে ভর্তির সংখ্যাও বাড়ছে। বাড়ছে মৃতের সংখ্যা। তবে সামনে আরও খারাপ দিন আসছে বলে সতর্ক করে দিয়েছে বিশেষজ্ঞরা।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় জানিয়েছে, শুক্রবার দেশটিতে অন্তত ৮০ হাজার ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ১৬ জুলাইয়ের পর এটি সর্বোচ্চ। ওইদিন দেশটিতে ৭৭ হাজার ৩৬২ জন আক্রান্ত হয়েছিল।

মার্কিন সার্জেন জেনারেল ডা. জেরোমি অ্যাডামস শুক্রবার সতর্ক করে দিয়ে বলেছেন, দেশজুড়ে তাদের নিয়ন্ত্রণে থাকা হাসপাতালগুলোতে রোগী ভর্তির পরিমাণ ৭৫ শতাংশ বেড়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে দেশটিতে মৃত্যুর সংখ্যাও বাড়তে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন কর্মকর্তারা।

যদিও দেশটিতে করোনায় মৃত্যুর হার প্রায় ৮৫ শতাংশ কমে এসেছে বলে জানিয়েছেন অ্যাডামস। তিনি বলছেন, রেমডেসিভির, স্টেরিয়েড এবং রোগীদের উন্নত ব্যবস্থার মতো বিভিন্ন ফ্যাক্টরের কারণে মৃত্যুর হার কমেছে।

কোভিড ট্র্যাকিং প্রজেক্ট জানিয়েছে, বৃহস্পতিবার দেশজুড়ে ৪১ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে। গত ২০ আগস্টের পর একদিনে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যার বিবেচনায় এটাই সর্বোচ্চ। তারা বলছে, অক্টোবরের শুরু থেকে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা ৩৩ শতাংশ বেড়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা
যুক্তরাষ্ট্র ও চীনের উচিত অংশীদার হওয়া, শত্রু নয়: শি জিনপিং
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
ভারতীয় তিন কোম্পানির ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
X
Fresh