smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

লন্ডনে পুলিশ স্টেশনেই পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৫ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৩
Officer shot dead at london police station
সংগৃহীত
যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের একটি পুলিশ স্টেশনে এক পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। উইন্ডমিল লেনের ক্রোয়ডন কাস্টডি সেন্টারে এ ঘটনা ঘটেছে। হামলাকারী ব্যক্তি ডিটেনশন সেন্টারে আটক থাকাবস্থায় ওই পুলিশ কর্মকর্তাকে গুলি করে।

স্থানীয় সময় বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ২টায় এ ঘটনা ঘটে। ঘটনার পর পর প্যারামেডিকসরা ওই পুলিশ কর্মকর্তাকে চিকিৎসা দেয়। তবে গুলির আঘাতেই হাসপাতালে তার মৃত্যু হয়।

ঘটনার পর ২৩ বছর বয়সী হামলাকারী আটক করে ঘটনাস্থলে থাকা পুলিশ কর্মকর্তারা। মেট্রোপলিটন পুলিশের একজন মুখপাত্র বলেছেন, ওই হামলাকারীও গুলিবিদ্ধ হয়েছেন। তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ঘটনার সময় কোনও পুলিশ গুলি চালায়নি। এছাড়া নিহত কর্মকর্তার ‍পরিবারকে সহায়তা করছে বিশেষজ্ঞ অফিসাররা।

গোলাবারুদ সঙ্গে থাকার ঘটনায় ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের সময় এই হামলার ঘটনা ঘটে। এদিকে ওই অফিসারের মৃত্যুর বিরুদ্ধে তদন্ত করতে পুলিশের স্বাধীন আরেকটি অফিসকে দায়িত্ব দেয়া হয়েছে।

পুলিশ কমিশনার ক্রেসিদা ডিক বলেছেন, এটি সত্যিই একটি হতবাক করে দেয়া ঘটনা, যেখানে আমাদের এক সহকর্মী সবচেয়ে মর্মান্তিক পরিস্থিতিতে প্রাণ হারিয়েছেন। আমি নিহতের পরিবার, সরাসরি সহকর্মী এবং বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

অন্যদিকে ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, দায়িত্ব পালনের সময় একজন মেট্রোপলিটন পুলিশ অফিসারকে গুলি করে হত্যা করা হয়েছে জানতে পেরে আমি গভীর শোক ও দুঃখ পেয়েছি।

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়