logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৯ লাখ ১৯ হাজার

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৭ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৪
9 lakh 19 thousand people died in Corona in the world
ফাইল ছবি
বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৮৬ লাখ ৫৯ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৯ হাজার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৯ হাজার ৭১৮ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৬ লাখ ৫৯ হাজার ৭২৭ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৫ লাখ ৮৬ হাজার ১৪৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১ লাখ ৯৭ হাজার ৪২১ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এনিয়ে ৬৬ লাখ ৩৬ হাজার ২৪৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন। 

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয়তে আছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ হাজার ৫০৬ জন। এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৭ হাজার ৩৭৯ জন।

অপরদিকে করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। ব্রাজিলে এ পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন। এবং আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৮৩ হাজার ৯৭৮ জন।

এদিকে দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮২৭ জন। এনিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৩১ হাজার ৭৮ জনের। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৪১ জন মারা গেছেন।এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৯৩ জনে।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়